Press "Enter" to skip to content

পূর্বধলায় ধর্মীয় উপাসনালয় ও গুরুত্বপূর্ণ দপ্তরসমূহে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

নেত্রকোনার পূর্বধলায় করোনা ভাইরাস প্রতিরোধে উপজেলা প্রশাসনের উদ্যোগে মসজিদ, মন্দির, মাজারসহ ধর্মীয় উপাসনালয় ও জরুরি সেবা কাজে নিয়োজিত দপ্তরসহ মোট ১৫০টি প্রতিষ্ঠানে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়। আজ ৩০ জুন (মঙ্গলবার) উপজেলা পরিষদ চত্বরে বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিদের উপস্থিতিতে এসব স্বাস্থ্য সুরক্ষা উপকরণ সামগ্রী বিতরণ করা হয়। স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীর মধ্যে ছিল বালতি, ক্লিনিং স্ট্যান্ড, ওয়াশিং পাউডার, জীবাণু নাশক স্প্রে মেশিন, হ্যান্ড স্যানিটাইজার, ডিটারজেন্ট পাউডার, হুইল সাবান ও ব্লিচিং পাউডার।

উপকরণ সামগ্রী বিতরণকালে উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন তার বক্তব্যে করোনা পরিস্থিতি মোকাবেলায় বিশেষ করে ধর্মীয় প্রতিষ্ঠান সমূহের করণীয় ও প্রস্তুতি বিষয়ে বর্তমান সরকারের বিভিন্ন উদ্যোগসমূহ তুলে ধরেন। তিনি তার বক্তব্যে ইতিপূর্বে নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলায় সর্বাধিক সংখ্যক মসজিদে সরকারি প্রণোদনা প্রাপ্তির বিষয় উল্লেখ করেন। এতে ইসলামি ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার এস এম এ হাকিমের বিশেষ তৎপরতার জন্য তার প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি পরবর্তিতেও মসজিদ ও অন্যান্য উপাসনালয়ে করোনা পরিস্থিতি মোকাবেলায় প্রয়োজনীয় সহায়তা অব্যাহত রাখার আশ্বাস প্রদান করেন।

উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম উপকরণ সংগ্রহকারী মসজিদের ইমামগণের উদ্দেশ্যে বলেন, যেসকল মসজিদ ও উপাসনালয়ে ধর্মপ্রাণ মানুষের উপস্থিতি বেশি সেই বিবেচনায় স্বাস্থ্যবিধি মেনে চলার প্রস্তুতির অংশ হিসেবে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এসব স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়। তিনি তার বক্তব্যে ইমাম, মুয়াজ্জিন, পুরোহিত, মাজারের খাদেম ও সংশ্লিষ্ট দপ্তর প্রধানদের পরিপূর্ণ স্বাস্থ্যবিধি মেনে চলার প্রতি গুরুত্বারোপ করেন। এসময় অন্যান্যের মধ্যে আরোও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শেখ রাজু আহমেদ রাজু (রাজ্জাক সরকার), মহিলা ভাইস চেযারম্যান শারমিন সুলতানা সুমি, উপজেলা প্রকৌশলী গোলাম সামদানী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইফুল ইসলাম, পূর্বধলা প্রেসক্লাবের সভাপতি সৈয়দ আরিফুজ্জামান, ইসলামী ফাউন্ডেশন পূর্বধলা শাখার ফিল্ড সুপারভাইজার এস এম এ হাকিম প্রমুখ।

More from ধর্মMore posts in ধর্ম »
More from রাজনীতিMore posts in রাজনীতি »

Be Fir to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *