Press "Enter" to skip to content

পূর্বধলায় স্বেচ্ছাসেবী ও যুবসমাজের লকডাউন

নেত্রকোণার পূর্বধলা উপজেলায় করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে লকডাউন মানতে কঠোর অবস্থানে রয়েছে উপজেলা প্রশাসনসহ স্থানীয়রা। প্রশাসনের পক্ষ থেকে গ্রহণ করা হচ্ছে বিভিন্ন পদক্ষেপ। সবাইকে হোম কোয়ারেন্টাইন মানতে গণমাধ্যমে প্রচার প্রচারণার পাশাপাশি কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। সঙ্গে রয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, উপজেলার মঙ্গলবাড়িয়া, রাজপাড়া, আমতলা, দিকজানসহ বিভিন্ন স্থানে স্বেচ্ছাসেবী ও স্থানীয় এলাকাবাসী মিলে বাঁশ কাঠ দিয়ে বেড়া তৈরি করে লক ডাউন করে দিচ্ছেন। যুব সমাজের উদ্যোগে রাস্তায় রাস্তায় চেয়ার টেবিল বসিয়ে লক ডাউন করে সচেতনতা বৃদ্ধির লক্ষে কাজ করে যাচ্ছেন।

লকডাউন ঘোষণার পর থেকেই উপজেলার প্রতিটি পাড়া-মহল্লায় জনসাধারণকে ঘরে থাকার জন্য সতর্ক ও সচেতন করতে কাজ করে যাচ্ছেন সবাই। সরকারের নির্দেশ মতো নিয়মিত মহড়ার অংশ হিসেবে বিভিন্ন এলাকায় সচেতনতা মূলক মহড়া দেয় স্থানীয় প্রশাসন ও পুলিশ। ইতিমধ্যে বিভিন্ন বেসরকারি উদ্যোগে এবং সরকারের বরাদ্দকৃত খাদ্যসামগ্রী হতদরিদ্র মানুষের মাঝে বিতরণ করা হচ্ছে।

জরুরী প্রয়োজন ছাড়া বাইরে ঘুরাঘুরি করলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে জানিয়ে উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম বলেন, বিশ্বজুড়ে মহামারি আকার ধারণ করছে করোনা ভাইরাস। এই ভয়ংকর করোনা ভাইরাস প্রতিরোধে জনসাধারণের মধ্যে সচেতনতা ও সতর্কতা সৃষ্টি করতে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে প্রশাসন। এই দুর্যোগ মোকাবিলায় সরকার সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছে।

সবাইকে নিরাপদে ঘরে থাকার অনুরোধ করে তিনি আরো বলেন, আপনারা নিজেদের, পরিবারের ও দেশের স্বার্থে ঘরে থাকুন। নিজে নিরাপদ থাকুন এবং অপরকে নিরাপদ রাখুন। নিজেরদের নিরাপত্তার স্বার্থে সবাইকে সতর্ক ও সচেতন হওয়া জরুরী।

More from লাইফস্টাইলMore posts in লাইফস্টাইল »

Be Fir to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *