Press "Enter" to skip to content

পূর্বধলায় লকডাউনে খাবারের নিশ্চয়তার দাবিতে বিক্ষোভ

নেত্রকোনার পূর্বধলায় আজ সোমবার সকালে নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষেরা খাবার ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের নিশ্চয়তা দাবী করে বিক্ষোভ মিছিল ও উপজেলা পরিষদ প্রবেশমুখে অবস্থান কর্মসূচি পালন করেছে।

সকালে নারী ও শিশুরা উপজেলার মঙ্গলবাড়িয়া বাজারে জড়ো হয়ে প্রতিবাদ মিছিলটি নিয়ে উপজেলা পরিষদ প্রবেশমুখে অবস্থান করে। ঘন্টাব্যাপী অবস্থানে তাদের প্লেকার্ডে লেখা ছিল “লকডাউন দেন, ভাত দেন, সন্তান যখন না খেয়ে শয়, কি করে মা-বাপ ঘরে রয়?, লকডাউন মানবো তবে, পেটে ভাত জুটবে যবে” এসব স্লোগানে স্লোগানে বিভিন্ন বয়সের নারী শিশু বিক্ষোভ সমাবেশ করে।

আন্দোলনে অংশ নেওয়া নাজমা বেগম বলেন, একসপ্তাহ থেকে চলমান লকডাউনে আমাদের পরিবারে কোন আয় নেই। খেয়ে না খেয়ে দিন পার করছি। অনেকের স্বামী-সন্তান আয় রোজগারের আশায় বাজারে থাকায় ইউএনও ও সহকারী কমিশনার দ্বারা পরিচালিত ভ্রাম্যমান আদালতে জরিমানারও শিকার হয়েছেন। তাই নিন্ম আয়ের খেটে খাওয়া পরিবারের জন্য লকডাউনে প্রয়োজনীয় খাদ্য সহায়তা ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য প্রদানের দাবী জানান তিনি।

এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন উপস্থিত হয়ে আন্দোলনকারীদের প্রয়োজনীয় ত্রাণসামগ্রী প্রদানের আশ্বাস দেন।

Be Fir to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *