Press "Enter" to skip to content

পূর্বধলায় ভারত ফেরত ২জনের করোনা পজেটিভ, পুরো গ্রাম লকডাউন

নেত্রকোনার পূর্বধলা উপজেলার নারান্দিয়া ইউনিয়নের বৌলাম গ্রামের আবুল কালাম(৫৫) ও পুত্রবধূ বিলকিস বেগম (২২) করোনা পজেটিভ হয়েছেন। তাদেরকে জেলা যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্র কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।


উল্লেখ্য গত ১৪ মার্চ ক্যান্সারে আক্রান্ত আবুল কালামের ছেলে সেলিম মিয়াকে উন্নত চিকিৎসার জন্য ভারতে নিয়ে যাওয়া হয়। সঙ্গে যান সেলিমের বাবা আবুল কালাম ও তার স্ত্রী বিলকিস বেগম। সেখানে চিকিৎসাধিন অবস্থায় ১৮ মে সেলিম মারা যান। ২১মে দেশে আশার পর শুক্রবার লাশ দাফন করা হয়। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম আবুল কালামের বাড়িতে গিয়ে তাদেরকে কোয়ারেন্টিন নিশ্চিত করতে বলেন ও করোনা নমুনা পরীক্ষা করার ব্যবস্থা করেন। আজ শনিবার পরীক্ষার রিপোর্টে আবুল কালাম ও বিলকিস বেগমের করোনা পজিটিভ হয়।


এ ছাড়া আক্রান্তদের সংস্পর্শে আসায় বাড়তি সতর্কতা হিসেবে তাদের আত্মীয় স্বজনদের বাড়ীসহ গ্রামটি লকডাউন ঘোষনা করা হয়।
পূর্বধলা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাসরীন বেগম সেতু ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, প্রশাসন, পুলিশ ও স্বাস্থ্্য বিভাগ এলাকায় তদারকি করবেন ।
জেলা প্রশাসক কাজি আব্দুর রহমান জানান, “আক্রান্তদের নমুনা ঢাকায় পাঠানো হবে। রির্পোট আসলে বলা যাবে তারা ভারতীয় ভ্যারিয়েন্টএ আক্রান্ত কিনা।”


নেত্রকোনা জেলা সিভিল সার্জন ডা. মো. সেলিম মিয়া জানান, “ভারত ফেরত দুই জনের পরীক্ষায় করোনা পজেটিভ এসেছে। তাদেরকে জেলা যুব উন্নয়ন প্রশিক্ষন কেন্দ্রে কোয়ারেন্টইনে রাখা হয়েছে। তাদের নমুনা ঢাকায় পাঠানো হবে। রির্পোট আসলে বুঝা যাবে তা ভ্যারিয়েন্ট এ আক্রান্ত কিনা। এ ছাড়া স্বাস্থ্য বিভাগের লোকজন আগামীকাল থেকে এলাকায় করোনা টেস্ট করবে।”

Be Fir to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *