Press "Enter" to skip to content

সেই তায়্যিবার চিকিৎসার দায়িত্ব নিল উপজেলা প্রশাসন

নেত্রকোণার পূর্বধলা উপজেলা ঘাগড়া ইউনিয়নের লেটিরকান্দা বিরল রোগে আক্রান্ত তায়্যিবা(৮)। এ সংক্রান্ত একটি সংবাদ স্থানীয় ও জাতীয়ভাবে প্রচারের পর সেই তায়্যিবার চিকিৎসার দায়িত্ব নিল পূর্বধলা উপজেলা প্রশাসন, পাশাপাশি তার চিকিৎসার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তার পরিবারকে দেয়া হয়েছে আর্থিক সহায়তা।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন, উপজেলা নির্বাহী অফিসার শেখ জাহিদ হাসান প্রিন্স, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মহিবুল্লাহ হক লালন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, সংশ্লিষ্ট ইউপি মেম্বার, সাংবাদিক ও স্থানীয় এলাকাবাসী।

জানা যায় একটি জটিল রোগ বাসা বেধেঁছে তার শরীরে। দিন রাত ২৪ঘন্টা হাত-পা বেধেঁ রাখতে হয়। কেননা জটিল রোগের কারণে নিজেই নিজের মুখে সজোরে আঘাত করতে থাকে। পায়ের বাঁধন খুলে দিলে এদিক -সেদিক দৌড়ে ছুটে যায়। নিজে হাতে খাবার খেতে পারে না। খাবার মুখে তুলে দিলে, না চিবিয়ে গিলে খায়। এই বাঁধন অবস্থায়ই সে পায়খানা প্রশ্রাব করে। সাথে সাথে পরিস্কার করা না হলে তা খেয়ে ফেলে। রাতে ঘুমানোর সময়ও বিছানার পাশে বেঁধে রাখতে হয়। বেশিক্ষণ না ঘুমিয়ে এপাশ উপাশ করে।

দিনমুজুর বাবা মাহফুজুর রহমান নয়ন জানান, অভাব অনটনের সংসার তাদের। বাড়ি ভিটি ছাড়া তাদের কোন জমিজমা নেই। বাবার ভিটিতে বড় ভাইয়ের তোলে দেওয়া চালা ঘরে তিন সন্তান ও স্ত্রীকে নিয়ে বসবাস করেন। অভাবের তাড়নায় নিজের কোমরে ও পায়ে জটিল রোগ নিয়ে অন্যের বাড়িতে কাজ করেন। এমন অবস্থায় একমাত্র মেয়ে এমন জটিল রোগে আক্রান্ত হওয়ায় দুশ্চিন্তায় দিন কাটছে তাদের। তিনি আরও জানান, ইতি পূর্বে অনেক কষ্ট করে টাকা মিলিয়ে কিছু চিকিৎসা করানো হলেও অর্থের অভাবে আর চিকিৎসা করাতে পারেননি। চোখের সামনে শিশু কন্যার এমন যন্ত্রনাদায়ক আচরণ দেখে সহ্য করতে পারেন না।

More from আইন আদালতMore posts in আইন আদালত »
More from আন্তর্জাতিকMore posts in আন্তর্জাতিক »
More from গণমাধ্যমMore posts in গণমাধ্যম »
More from জীবনধারাMore posts in জীবনধারা »
More from নারী ও শিশুMore posts in নারী ও শিশু »
More from প্রচ্ছদMore posts in প্রচ্ছদ »
More from বিশেষ সংবাদMore posts in বিশেষ সংবাদ »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission News Theme by Compete Themes.