Press "Enter" to skip to content

পূর্বধলায় জমে উঠেছে ঈদের বাজার

মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উপলক্ষ্যে শেষ সময়ে জমে উঠেছে ঈদ বাজার। ক্রেতার ভিড়ে বিপণিবিতানগুলোতে তিল ধারণের ঠাঁই নেই। সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলে বেচাকেনা।

নেত্রকোণার পূর্বধলায় শেষ মুহূর্তের কেনাকাটায় ব্যস্ত নগরবাসী। নগরীর ব্যস্ততম বাণিজ্যিক এলাকায় পূর্বধলা মধ্যবাজারে তিল ধারণের ঠাঁই নেই। বেশকয়েকটি নামিদামী বিপণনী দোকান থাকায় সেখানে ক্রেতাদের ভিড় লক্ষ্য করা গেছে। প্রতিটি মার্কেটেই এখন ক্রেতাদের পদচারণায় মুখরিত। ফুটপাতে রয়েছে হকারদের রকমারি দোকান। ব্রাহ্মণবাড়িয়ায় জেলা শহর থেকে শুরু করে উপজেলার প্রতিটি মার্কেট, শপিংমল ও বিপণিবিতানগুলোতে এখন ক্রেতাদের উপচে পড়া ভিড়। গভীর রাত পর্যন্ত চলছে বেচাকেনা। সরেজমিন সকাল ৯টা থেকেই মার্কেটগুলোতে ক্রেতারা আসতে দেখা গেছে। বেচা-বিক্রি চলে গভীর রাত পর্যন্ত। শহরের মধ্য বাজারের শাড়ির দোকান, কসমেটিকস, আতর টুপির দোকানগুলোতে দেখা গেছে নারীদের উপড়ে পড়া ভিড়।

শহরের রওশনারা রোডের বাসিন্দা জেসমিন আক্তার বলেন, ছেলে-মেয়ের জন্য কাপড় কিনতে মার্কেটে এসেছি। এ বছর কাপড়-চোপড়ের দাম একটু বেশি। বাজারের গার্মেন্টস মালিকেরা জানান, এবারের ঈদকে সামনে রেখে ভালো বেচাকেনা হচ্ছে। গরমের জন্য সূতি পাঞ্জাবির চাহিদা একটু বেশি। ক্রেতাদের আকৃষ্ট করতে ঝুলানো হয়েছে বিভিন্ন ধরনের ব্যানার। ব্যবসায়ীরা জানান, রমজানের শেষ দিকেই বেশি বেচা-কেনা হয়। মাদারীপুরে জমে উঠেছে ঈদের কেনাকাটা। বিক্রেতাদের যেন কথা বলার ফুসরত নেই। বেচা-বিক্রি ভালো হওয়ায় বিক্রেতারাও খুশি। রকমারি পোশাকে ঠাঁসা বিপণিবিতানগুলো। চাহিদা অনুযায়ী ঈদে সময়োপযোগী সালোয়ার-কামিজের সমাহার শহর থেকে মফস্বল ও গ্রামাঞ্চলের সপিং মলগুলো এখন রমরমা। বিপণিবিতানগুলোতে বাহারি সব রঙের পোশাক শোভা পাচ্ছে। বিক্রিও হচ্ছে দেদারছে। পোশাকে বৈচিত্র্য থাকার কারণে মেয়েরা ঈদ উপলক্ষ্যে নিজেদের পছন্দের পোশাক লুফে নিচ্ছে। এছাড়া মেয়েরা নিজেদের আকর্ষনীয় করে সাজাতে সোনার অলংকার কিনে বা তৈরি করছেন পছন্দ মতো।

More from গণমাধ্যমMore posts in গণমাধ্যম »
More from জাতীয়More posts in জাতীয় »
More from জীবনধারাMore posts in জীবনধারা »
More from ধর্মMore posts in ধর্ম »
More from প্রচ্ছদMore posts in প্রচ্ছদ »
More from বিশেষ সংবাদMore posts in বিশেষ সংবাদ »
More from ব্যবসাMore posts in ব্যবসা »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission News Theme by Compete Themes.