Press "Enter" to skip to content

পূর্বধলা কেন্দ্রীয় শহিদ মিনারে কবিতা আবৃত্তি ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত

২১শে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন উপলক্ষে নেত্রকোণার পূর্বধলায় আজ সোমবার কবিতা আবৃত্তি ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও পূর্বধলা হেল্পলাইন যৌথ আয়োজনে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রতিযোগিতায় উপজেলার বিভিন্ন কিন্ডারগার্টেন, প্রাথমিক বিদ্যালয় ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেন। পরে আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন পূর্বধলা শাখার সভাপতি অধ্যাপক এমদাদুল হক বাবুল। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভুমি) নাসরিন বেগম সেতু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: সাইফুল ইসলাম।

বঙ্গবন্ধু ফাউন্ডেশনের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক শহীদুল ইসলাম আঙ্গুরের সঞ্চালনায় বক্তৃতা করেন, মিডিয়া আইডিয়াল স্কুলের পরিচালক জুলফিকার আলী শাহীন, পূর্বধলা হেল্পলাইনের ক্রিয়েটর এডমিন কেবিএম নোমান শাহরিয়ার, কালডোয়ার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির আহমদ খান কামাল, মৌদাম সেসিপ মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গোলাম মোস্তফা, পূর্বধলা সরকারি কলেজের প্রভাষক মোহাম্মদ আলী জুয়েল, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক স্বপন সরকার।

এ সময় আরও উপস্থিত ছিলেন, নেত্রকোণা জেলা ছাত্রলীগের সহ সভাপতি শাহীনুর রহমান বাবলু, সাব্বির হোসেন. মুকুল কায়সার, পূর্বধলা হেল্পলাইন এডমিন/মডারেটর জাকির আহাম্মেদ খান, বদরুল আলম ঝুমন, নাহিদুল ইসলাম আলম, ইমন হাসান রাকিব ও বাবুল ঘোষ প্রমুখ। সভায় বক্তারা ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন সেই সাথে শহীদদের স্মরণে নির্মিত পূর্বধলা উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারটি দ্রুত সংস্কার করে একটি নতুন শহিদ মিনার নির্মানের দাবী জানান। আলোচনা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার হিসেবে মুল্যবান বই তুলে উপস্থিত অতিথিবৃন্দ।

More from প্রশাসনMore posts in প্রশাসন »
More from বিনোদনMore posts in বিনোদন »
More from শিক্ষাMore posts in শিক্ষা »

Be Fir to Comment

Leave a Reply

Your email address will not be published.

Mission News Theme by Compete Themes.