Press "Enter" to skip to content

পূর্বধলায় ভাষা সৈনিকদের সম্মাননা প্রদান

নেত্রকোণার পূর্বধলায় সামাজিক সংগঠন বীর মুক্তিযোদ্ধা আবদুল হাননান খান ফাউন্ডেশন ও পূর্বধলা পরিবেশ আন্দোলন’র উদ্যোগে ৩ জীবিত ও ৫ মরনোত্তর সহ মোট ৮ ভাষা সৈনিক পরিবারের হাতে ক্রেস্ট, সম্মাননাপত্র প্রদান ও ফুলের শুভেচ্ছা জানানো হয়েছে।


ভাষা সৈনিকদের স্মরণীয় করে রাখার লক্ষ্যে গত ১৮ ফেব্রুয়ারি, শুক্রবার বিকেলে প্রত্যেকের বাড়িতে গিয়ে তাদের পরিবারের হাতে বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাননান খান ফাউন্ডেশন ও পূর্বধলা পরিবেশ আন্দোলন’র মহা সচিব রাসেদ কুদ্দুস খান সুজন এ সম্মাননা তুলে দেন। এসময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন, অর্থ সম্পাদক জাকির আহাম্মেদ খান, সাংগঠনিক সম্পাদক আব্দুস সাত্তার, প্রচার সম্পাদক সাজ্জাদ হোসেন প্রমুখ।
জীবিত তিন ভাষা সৈনিক বীর মুক্তিযোদ্ধা হাজী মোঃ ইউনুস আলী মন্ডল, বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ, আজিম উদ্দিন আহম্মেদ কে জীবদ্ধশা সম্মাননা প্রদান করেন এবং ৫ মরহুম ভাষা সৈনিক আবদুল ওয়াদুদ খান, জয়নাল আবেদিন, ডাঃ এম এ হামিদ, তরিকুল ইসলাম ও খুদে ভাষা সৈনিক বীর মুক্তিযোদ্ধা মুহ. আবদুল হাননান খান কে মরনোত্তর সম্মাননা প্রদান করেন।


এই উদ্দ্যোগকে সাধুবাদ জানান, পূর্বধলার সকল বীর মুক্তিযোদ্ধাগণ, উপজেলা চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন, পূর্বধলা প্রেসক্লাবের সদস্য বৃন্দ ও অন্যান্য সংগঠন সমূহ।


জীবিত তিনজন ভাষা সৈনিক এই এই সম্মাননা পেয়ে খুবই আবেগাপ্লোত হয়ে বলেন, সরকারের কাছে আকুল আবেদন ভাষা আন্দোলনের ৭০ বছর পেরিয়ে গেলেও ভাষা সৈনিক হিসেবে সরকারি স্বীকৃতি পাইনি। সরকার যেন তাদের প্রতি নজর দেন ভাষা সৈনিক হিসেবে স্বীকৃতি পাওয়ার জন্য।

More from আন্তর্জাতিকMore posts in আন্তর্জাতিক »
More from জাতীয়More posts in জাতীয় »
More from বিনোদনMore posts in বিনোদন »
More from শিক্ষাMore posts in শিক্ষা »

Be Fir to Comment

Leave a Reply

Your email address will not be published.

Mission News Theme by Compete Themes.