Press "Enter" to skip to content

পূর্বধলায় কলেজ শিক্ষার্থীর উদ্যোগে রাস্তা মেরামত

নেত্রকোনার পূর্বধলা স্টেশন রোডের ব্র্যাক ও মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনের ভাঙা রাস্তাটি নিজের টাকায় ইট, খোয়া কিনে এনে বন্ধুদের সহায়তায় মেরামত করেছে ইশরাক আহমেদ তাইফ। আজ শনিবার বিকেলে তারা এ কাজটি করেছে। তাইফ পূর্বধলা আমতলা এলাকার নূর আহাম্মদের ছেলে ও পূর্বধলা সরকারি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী।


গত কয়েক দিনের বর্ষার বৃষ্টিতে স্টেশন রোডের ব্র্যাক ও মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনের অংশটিতে ছোট বড় গর্তের সৃষ্টি হওয়ায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। ইতোমধ্যে এই স্থানে ছোট বড় দুর্ঘটনা ঘটেছে। এতে কারও পা, কারও হাত ভেঙ্গেছে। কাঁদা মাটিতে ভিজতে হয়েছে অনেককে। এজন্য সাংবাদিকেরা একাধিকবার নিউজ করেছেন। ফেসবুক ব্যবহারকারীরা বিভিন্ন সময় নিজেদের টাইমলাইনে রাস্তাটির দুরাবস্তার ছবি প্রকাশ করেছেন। কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বা স্থানীয় কেউ এই সমস্যার সমাধানে এগিয়ে আসেননি।


এ বিষয়ে ইশরাক আহমেদ তাইফ বলেন, “গত কয়েকদিন থেকে এই রাস্তার দুরাবস্থা ও ফেসবুকে বিভিন্ন দুর্ঘটনার ছবিগুলো তাকে কষ্ট দিত। এরই মধ্যে জানতে পারেন একজন প্রসুতি এই স্থানে দুর্ঘটনায় আহত হয়েছিলেন। এই সমস্যা সমাধানে সে চেষ্টাও করেছে কিন্তু সফল হয়নি। আজ তার বড় বোন নতুন পোশাক কেনার জন্য তাকে ২হাজার টাকা দেয়। এই সুযোগে সে বন্ধুদের সহায়তা নিয়ে শনিবার বিকেলে সে ব্র্যাক ও মুক্তিযোদ্ধা ভবনের সামনের ভাঙ্গা রাস্তাটি মেরামত করে। এজন্য বন্ধুদের প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করে সে।”


এলাকার ব্যবসায়ী আবুল কালাম আজাদ বলেন, “সামান্য বৃষ্টি হলেই এ রাস্তায় চলাচলা করা কঠিন হয়ে পড়ে। তখন প্রতিদিনই ছোট বড় দুর্ঘটনা ঘটেছে। তাইফ ও তার দল আজ যে কাজটি করেছে তা মহৎ। অনেকের টাকা ও সুযোগ থাকার পরও সমস্যাটি সমাধানে এগিয়ে আসেনি। কিন্তু তাইফ প্রমাণ করে দিল কাজ করার জন্য বড় মনেরও প্রয়োজন হয়।”

Be Fir to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *