Press "Enter" to skip to content

পূর্বধলা কেন্দ্রীয় সমবায় সমিতি লি: এর নবনির্বাচিত ব্যবস্থাপনা কমিটি গঠন

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি)’র আওতাধীন পূর্বধলা উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিঃ এর  নব-নির্বাচিত কমিটি গঠন করা হয়েছে। এ উপলক্ষে ( ৮ নভেম্বর) বুধবার দুপুরে সমিতির প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। এর আগে কোন পদে একাধিক প্রার্থী না থাকায় সভায় বিধিমালা ২০০৪ এর ৩২(১) বিধি অনুযায়ী প্রার্থীদের বিনা  প্রতিদ্বন্দ্বিতায় (বানিয়াকান্দা কেএসএস লিঃ এর সভাপতি) মোহাম্মদ মজিবুর রহমান কে সভাপতি (চেয়ারম্যান) ও পদুরকান্দা কেএসএস লিঃ এর ম্যানেজার মোঃ ফজলুল হককে সহ-সভাপতি (ভাইস-চেয়ারম্যান) করে ৬ সদস্যের পরিচালনা কমিটি গঠন করা হয়। কমিটির অন্য পরিচালকবৃন্দ হলেন, নিশ্চিন্তপুর বোয়ালিকান্দা কেএসএস লিঃ এর ম্যানেজার মোঃ আমিনুল ইসলাম, পশ্চিম মৌদাম কেএসএস লিঃ এর ম্যানেজার মোঃ নূরুল ইসলাম, রাজপাড়া কেএসএস লিঃ এর সদস্য মোঃ শফিকুল ইসলাম খান ও নিজ আলমপুর কেএসএস লিঃ এর ম্যানেজার গোলাম রসুল। গত ৩০ অক্টোবর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিঃ এর কনফারেন্স হল রুমে এক অনাড়ম্বর অনুষ্ঠানে উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা তাজবীর মোস্তফার সভাপতিত্বে কমিটি ঘোষণা করা হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পূর্বধলা উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পূর্বধলা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন সুলতানা সুমি আকন্দ, পূর্বধলা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক বিআরডিবি চেয়ারম্যান মোতাহার হোসেন খান বকুল, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ গোলাম মোস্তফা। ঘোষিত তফসিল অনুযায়ী প্রার্থিতা যাচাই-বাছাই শেষে পূর্বধলা ইউসিসিএ লিঃ এর ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোঃ আব্দুস শহীদ খান, সদস্য জয় প্রকাশ মেহেতা ও আল সামছ মোহাম্মদ গোলাম মৌলা আনুষ্ঠানিক ভাবে তাদের নির্বাচিত করেন।

সমিতির সকল সদস্যরা নব নির্বাচিত কমিটির নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়েছেন। এসময় উপস্থিত উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিমিটেড এর সদস্যগণ উপস্থিত ছিলেন। বক্তাগণ বক্তব্যে প্রতিষ্ঠানটির সফলতা ও সমবৃদ্ধি কামনা করেন।

নির্বাচন কমিশনার মোঃ আব্দুস শহীদ খান জানান, পূ্র্বধলা উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিঃ এর ত্রি-বার্ষিক নির্বাচনে ঘোষিত তফসীল অনুযায়ী ৮টি পদের বিপরিতে সভাপতি (চেয়ারম্যান) পদে ৪জন, সহ-সভাপতি পদে ২জন, পরিচালক পদে ৬টি ব্লকের মধ্যে চারটি ব্লকে এক জন করে ৪জন প্রার্থী মনোনয়ন পত্র ক্রয় করে ছিলেন। তফসিল অনুযায়ী ৩০ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এর আগে প্রার্থিতা যাচাই-বাছাইয়ে সভাপতি পদে কাগজপত্র অসম্পূর্ণ থাকায় ও ঋণ খেলাপীর দায়ে ৩জনকে বাতিল বলে ঘোষণা করা হয়। সহ-সভাপতি পদে ২ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করে এর মধ্যে ১জন প্রার্থী ঋণ খেলাপীর দায়ে বাতিল করা হয়। ৬টি ব্লকে পরিচালক পদে ১নং ও ৫নং ব্লকে কোন প্রার্থী না থাকায় দুটি ব্লক শুন্য ঘোষণা করা হয়। এছাড়া ২, ৩, ৪ ও ৬ নং ব্লকে একজন করে প্রার্থী থাকায় তাদেরকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় পরিচালক পদে সমবায় সমিতি বিধিমালা ২০৪ এর ৩২(১) মোতাবেক সকলকে নির্বাচিত ঘোষণা করা হয়।

More from অর্থনীতিMore posts in অর্থনীতি »
More from গণমাধ্যমMore posts in গণমাধ্যম »
More from প্রযুক্তিMore posts in প্রযুক্তি »
More from প্রশাসনMore posts in প্রশাসন »
More from রাজনীতিMore posts in রাজনীতি »
More from রাজনীতিMore posts in রাজনীতি »
More from সকল সংবাদMore posts in সকল সংবাদ »
More from সারা বাংলাMore posts in সারা বাংলা »
More from সারাদেশMore posts in সারাদেশ »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission News Theme by Compete Themes.