Press "Enter" to skip to content

পূর্বধলা স্বাস্থ্য কমপ্লেক্সে ঠিকাদার নিয়োগ দিতে ব্যর্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ।

নেত্রকোনার পূর্বধলা ২০২২-২৩ অর্থবছর শেষ হয়ে গেলেও এখন পর্যন্ত ঠিকাদারই নিয়োগ করতে পারেনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ।

রোগীদের পথ্য খাদ্যদ্রব্য, ধোলাই ও স্টেশনারি সরবরাহে ঠিকাদার নিয়োগে জাতীয় দৈনিকে বিজ্ঞপ্তি দিলেও রহস্যজনক কারণে ঠিকাদার নির্বাচন করতে পারেননি টেন্ডার কমিটির সভাপতি।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টেন্ডার মূল্যায়ন কমিটির সভাপতি স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু হাসান শাহীন গত বছরের ২০ নভেম্বর দরপত্র আহবান করে। পরে দরপত্রের জন্য গত ২১ নভেম্বর জাতীয় পত্রিকায় বিজ্ঞপ্তি দেয়া হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী সমস্ত নিয়ম মেনে গত বছরের ১৩ ডিসেম্বর নির্ধারিত সময়ের মধ্যেই ঠিকাদার প্রতিষ্ঠানগুলো দরপত্র জমা দেয়।

বিধি অনুযায়ী ওই দিনই দরপত্র খোলার কথা ছিল। কিন্তু অদৃশ্য কারণে অর্থবছর শেষ হয়ে গেলেও এখন পর্যন্ত দরপত্রের ঠিকাদার নিয়োগ করা হয়নি। ঠিকাদার প্রতিষ্ঠানগুলো পরিবার-পরিকল্পনা কর্মকর্তার বিরুদ্ধে ৬ মাসও টেন্ডার নিষ্পত্তি না হওয়া, বিশেষ ব্যক্তিকে সুবিধা দিতে কিছু ঠিকাদারকে তাদের পে-অর্ডার ফেরত দেয়া সহ বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে সিভিল সার্জন বরাবর একটি লিখিত অভিযোগ করেন।

অভিযোগের ভিত্তিতে সিভিল সার্জন ২১ মে পরিবার-পরিকল্পনা কর্মকর্তাকে কারণ দর্শানোর নোটিশ দেন।

ঠিকাদার নিয়োগ না হওয়ার কারণ জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু হাসান শাহীন বলেন, কাগজপত্রগুলো যাচাই-বাছাই করতে সময় লেগেছে। দরপত্র প্রথমে সিভিল সার্জন অফিসে পাঠানো হয়েছে সেখান থেকে ডিডি (ময়মনসিংহ) অফিসে পাঠানো হয়েছে ওইখান থেকে আবার এখানে এসেছে। এই সমস্ত কাজ করতে করতে সময় শেষ হয়ে গেছে। দরপত্র বাতিল করা হয়েছে।

কেনো বাতিল করা হয়েছে এই প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্ধারিত সময় শেষ হওয়ায় দরপত্র বাতিল করা হয়েছে। খুব শীঘ্রই পুনরায় দরপত্র আহবান করা হবে।

More from গণমাধ্যমMore posts in গণমাধ্যম »
More from জীবনধারাMore posts in জীবনধারা »
More from প্রচ্ছদMore posts in প্রচ্ছদ »
More from প্রশাসনMore posts in প্রশাসন »
More from বিশেষ সংবাদMore posts in বিশেষ সংবাদ »
More from সকল সংবাদMore posts in সকল সংবাদ »
More from সারা বাংলাMore posts in সারা বাংলা »
More from সারাদেশMore posts in সারাদেশ »
More from স্বাস্থ্যMore posts in স্বাস্থ্য »
More from স্বাস্থ্যMore posts in স্বাস্থ্য »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission News Theme by Compete Themes.