Press "Enter" to skip to content

আজ জারিয়া ট্রেনের আংশিক পরিবর্তন, জালশুকা স্টেশনে বলাকা ট্রেন থামবে

সাদ্দাম হোসেন, স্টাফ রিপোর্টার: অবশেষে নেত্রকোণার পূর্বধলার খলিশাউড় ইউনিয়নবাসীর দীর্ঘদিনের দাবি পূরণ হতে যাচ্ছে। উপজেলার জালশুকা রেলওয়ে ষ্টেশনে এই প্রথম ৪৯ ও ৫০নং বলাকা কমিউটার ট্রেনের স্টপেজ দেওয়া হয়েছে। আজ ১০ জানুয়ারি থেকে বলাকা কমিউটার ট্রেনটি ঢাকা থেকে জারিয়া যাওয়ার পথে জালশুকা স্টেশনে দুই মিনিট ও জারিয়া থেকে ঢাকার উদ্দেশ্যে যাওয়ার সময় দুই মিনিট যাত্রাবিরতি করবে। স্থানীয়রা মনে করছেন, দীর্ঘদিন পর জালশুকা রেলওয়ে স্টেশনে বলাকা ট্রেন যাত্রাবিরতি করলে প্রাণ ফিরে পাবে স্টেশনটি।

পূর্বধলা রেলস্টেশন বুকিং সহকারি আব্দুল মোমেন জানান, বাংলাদেশ রেলওয়ে (পূর্বাঞ্চল) এর চীফ অপারেটিং সুপারিনটেনডেন্ট মোহাম্মদ নাজমুল ইসলাম ওয়ার্কিং টাইম টেবিল ৫২নং অনুসারে এ আদেশ জারি করেন। আগামী ১০ জানুয়ারি থেকে এই যাত্রাবিরতি কার্যকর হবে বলে এ তথ্য নিশ্চিত করে তিনি।

জালশুকা স্টেশনে বলাকা কমিউটার ট্রেনটির নিয়োগপ্রাপ্ত প্রতিনিধি মোঃ মিজানুর রহমান জানান, ঢাকা থেকে আসা ট্রেনটি জালশুকা স্টেশনে পৌঁছবে সকাল ৯টা ৪২ মিনিট, জারিয়ার উদ্দেশ্যে ছেড়ে যাবে সকাল ৯টা ৪৪ মিনিটে এবং জারিয়া থেকে ছেড়ে এসে জালশুকায় পৌঁছাবে দুপুর ১২টা ২৫ মিনিট ও ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে ১২টা ২৭ মিনিট।

স্থানীয় আবু বকর সিদ্দিক, শাহবুদ্দিন তালুকদার, মুক্তিযোদ্ধা সুলতান, শওকত তালুকদার, আঃ ছাত্তার, সাবেক ইউপি সদস্য ইমাম উদ্দিনসহ উচ্ছ্বসিত কণ্ঠে বলেন, প্রতিদিন শত শত মানুষ এই স্টেশন দিয়ে যাতায়াত করে। বলাকা ট্রেনের যাত্রাবিরতির অভাবে মানুষ কষ্ট করে যাতায়াত করতো। ‘আমাদের দাবি পূরণ হয়েছে, এখন মানুষের কষ্ট লাগব হবে।’

খলিশাউর ইউপি চেয়ারম্যান ওয়াকুব আলী বলেন, ‘জালশুকা স্টেশনে যাত্রবিরতির সংবাদ পেয়ে আমরা সবাই খুশি ও আনন্দিত হয়েছি। এই ইউনিয়নবাসীসহ সকলের দাবি পূরণে মাননীয় রেলপথ মন্ত্রী মো নূরুল ইসলাম সুজন এবং বাংলাদেশ রেলওয়ে (পূর্বাঞ্চল) এর চীফ অপারেটিং সুপারিনটেনডেন্ট মোহাম্মদ নাজমুল ইসলামসহ সংশ্লিষ্ট সকলের প্রতি খলিশাউড়ের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

এছাড়া সূচী জারিয়া ঝাঞ্জাইল লোকাল ট্রেনের নতুন সময় সূচী:- 

ময়মনসিংহ হতে ছাড়বে

সকাল= ৬:১০

সকাল= ১১:১৫

বিকাল= ৪:০০

রাত = ৮:১০

#জারিয়া হতে ছাড়বে,

সকাল= ৭:৫৫

দুপুর = ১:৪৫

সন্ধ্যা = ৬:০৫

রাত = ১০:০৫

Be Fir to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *