Press "Enter" to skip to content

আগামীকাল শুক্রবার শেষ হচ্ছে নির্বাচনী প্রচারণা

আগামীকাল শুক্রবার মধ্যরাতে শেষ হচ্ছে পূর্বধলাসহ ৩য় ধাপের নির্বাচনী প্রচারণা।

তাই শেষ মুহূর্তে প্রার্থীদের প্রচারণা তুঙ্গে। উত্সবমুখর পরিবেশ বিরাজ করছে পূর্বধলার ১০টি ইউনিয়নের প্রচারণা। প্রার্থী ও তাদের সমর্থকরা শেষ বারের জন্য ভোটারের বাড়ি বাড়ি যাচ্ছেন।

পূর্বধলা উপজেলার ১০ টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫০ জন, সংরক্ষিত মহিলা সদস্য ১২৬ জন ও সাধারণ সদস্য ৩৮৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গত ১২ নভেম্বর থেকে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরু করেন। এরপর থেকে প্রার্থী ও তাদের সমর্থকরা ভোটারদের দোরগোড়ায় ছুটছেন।

স্থানীয় সরকার নির্বাচন বিধিমালা অনুযায়ী, ভোটগ্রহণ শুরুর ৩২ ঘণ্টা আগে প্রচার কাজ বন্ধ করতে হবে।

ভোটগ্রহণ শুরু ২৮ নভেম্বর রবিবার সকাল ৮টায়। এক্ষেত্রে প্রচার বন্ধ করতে হবে ২৬ নভেম্বর শুক্রবার মধ্যরাত ১২টায়। বিধি অনুযায়ী ‘কোনো নির্বাচনি এলাকার ভোটগ্রহণ শুরুর পূর্ববর্তী ৩২ ঘণ্টা, ভোটগ্রহণের দিন সকাল ৮টা থেকে রাত ১২টা এবং ভোটগ্রহণের দিন রাত ১২টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টা সময়ের মধ্যে উক্ত নির্বাচনি এলাকায় কোনো ব্যক্তি কোনো জনসভা আহ্বান, অনুষ্ঠান বা তাতে যোগদান করা এবং কোনো মিছিল বা শোভাযাত্রা সংগঠিত বা তাতে যোগদান করতে পারবেন না।

উক্ত সময়ে কোনো আক্রমণাত্মক কাজ বা বিশৃঙ্খলামূলক আচরণ করতে পারবেন না। ভোটার বা নির্বাচনী কাজে নিয়োজিত বা দায়িত্ব পালনরত কোনো ব্যক্তিকে ভয়ভীতি প্রদর্শন করা যাবে না। কোনো অস্ত্র বা শক্তিও প্রদর্শন বা ব্যবহার করতে পারবেন না। উল্লেখিত আইন ভঙ্গ করলে তিনি ন্যূনতম ছয় মাস ও অনধিক সাত বছরের কারাদণ্ডে দণ্ডিত হবেন।

More from নির্বাচনের মাঠMore posts in নির্বাচনের মাঠ »

Be Fir to Comment

Leave a Reply

Your email address will not be published.

Mission News Theme by Compete Themes.