Press "Enter" to skip to content

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের প্রতিবাদে সংবাদ সম্মেলন

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ১৬১, নেত্রকোনা-৫ (পূর্বধলা) আসনের নবনির্বাচিত সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আহমদ হোসেনের বিরুদ্ধে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (১৮ এপ্রিল) পূর্বধলা উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক ও উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী মাছুদ আলম তালুকদার টিপু খাদ্য গুদাম রোডস্থ ব্যক্তিগত কার্যালয়ে এই সংবাদ সম্মেলনটি করেন।

সংবাদ সম্মেলনে তিনি লিখিত বক্তব্যে বলেন, আপনারা হয়ত জানেন, আমি জন্মগতভাবে একজন আওয়ামী পরিবারের সন্তান। সেই হিসাবে শৈশবকাল থেকে আমি মনেপ্রাণে জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ লালন করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার দৃঢ় প্রত্যয় নিয়ে, সরাসরি স্কুল জীবন থেকে ছাত্র রাজনীতির সঙ্গে জড়িত হয়ে, খুব স্বল্প সময়ের মধ্যে উপজেলা ছাত্রলীগের দায়িত্বভার গ্রহণ করি এবং সৎ ও নিষ্ঠার সহিত উপজেলা ছাত্রলীগকে একটি শক্তিশালী সাংগঠনিক রুপ দিতে সক্ষম হই। পরবর্তী সময়ে যুবলীগের রাজনীতিতে একটি অনাকাঙ্খিত বিপর্যয় সৃষ্টি হলে, তৎকালীন সংগঠনের প্রবীন নেতৃত্ব যাদের মাধ্যমে আমার রাজনৈতিক হাতেকুড়ি তারমধ্যে অন্যতম মরহুম সিদ্দিক মাষ্টার সাহেব এবং আবুল হাসিম মাষ্টার সাহেবসহ সকল সিনিয়র নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে, আমার উপর যুবলীগের দায়িত্বভার অর্পন করা হয়। তখন আমার রাজনৈতিক শিক্ষাগুরুদের দীক্ষা নিয়ে সকল সিনিয়র নেতৃত্বের দিক নির্দেশনা মেনে আমি আমার সহকর্মীদের ঐক্যবদ্ধ করে, আমার সুদৃঢ় নেতৃত্বের মাধ্যমে সেদিন রাজনৈতিক বিপর্যয় থেকে সংগঠনকে পরিত্রাণ দিয়ে একটি শক্তিশালী যুব সংগঠন হিসাবে আত্মপ্রকাশ করতে সচেষ্ঠ হয়েছিলাম। আমি আমার স্থানীয় নেতৃত্বের প্রতি সবসময় শতভাগ সাদাত মেনে চামার জীবন বাজি রেখে অদ্যবধি পর্যন্ত সাংগঠনিক কর্মকান্ড পরিচালনা করে যাচ্ছি। সময়ের বিবর্তনে আওয়ামী মনোনীত নৌকার মাঝি হিসাবে যাকে যখন নির্ধারণ করা করেছে তখন তারপ্রতি পূর্ণ সমর্থন জানিয়ে আমি আমার সাংগঠনিক সক্ষমতার সবটুকু নিংড়িয়ে দেওয়ার শতভাগ চেষ্টা করেছি। এর মধ্যে গত সাংসদ নির্বাচনে আওয়ামী ইতিহাসে সব থেকে গুরুতপূর্ণ ব্যক্তি যিনি বার বার নির্বাচিত বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন কে নৌকার মাঝি হিসাবে আমাদের মধ্যে এসেছেন তখন আওয়ামী শিবিরে বড় ধরণের স্বস্তিরতা ফিরে এসেছিল। কেননা একজন জাতীয় পর্যায়ে নেতার কাছ থেকে সবসময় রাজনৈতিক সঠিক সিদ্ধান্ত আশা করি এবং আওয়ামী রাজনীতিতে একটি নতুন মাত্রা যোগ হয়ে ত্যাগীদের রাজনৈতিক মূল্যায়ন হবে বিধায় আমরা নিজেরা নিজেদের মধ্যে ছোটখাটো ভুল বুঝাবুঝির অবসান ঘটিয়ে যারতার অবস্থান থেকে একটি অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে জনাব আহমদ হোসেনকে জয়যুক্ত করে জননেত্রীর শেখ হাসিনার উন্নয়নের অগ্রযাত্রাকে আরো তরান্বিত করার সর্বাত্মক চেষ্টা করেছি। নির্বাচন পরবর্তী সময়ে সবকিছু ঠিকঠাক মতো পরিচালনা করলেও যখনি উপজেলা নির্বাচন নিয়ে দলীয় নেতাকর্মী সহ সাধারণ মানুষের জল্পনা কল্পনা শুরু হয়।

ঠিক তখনি আমরা কজন আওয়ামী রাজনীতির পরিচয় বহন করে বহুবার সবাই সবার জায়গা থেকে মাননীয় এমপি সাহেবের একক সমর্থন আদায়ের চেষ্টা করতে গিয়ে, তিনি বার বার আমি সহ অন্যদেরকে বলতে শুনেছি আমার কোন একক পছন্দের প্রার্থী নেই বরং তোমরা সবাই আমার প্রার্থী। এরমধ্যে আমি এমপি সাহেবকে বারবার অনুরোধ করে বলেছি যদি আপনার পছন্দের কোন প্রার্থী থাকে সেক্ষেত্রে আমাকে। আপনি বলতে পারেন, কেননা আপনার সমর্থনের প্রতি পূর্ণ শ্রদ্ধা ও সম্মান রেখে আমি স্বেচ্ছায় নির্বাচন থেকে সরে দাঁড়াব। কিন্তু তিনি আমাকে বারবারি আশ্বস্ত করে বলেছেন প্রশ্নই আসে না, তোমরাই আমার পছন্দের প্রার্থী। এখন যখন নির্বাচনী সময় ঘনিয়ে আসছে তখনি ফেরেস্তারুপী আওয়ামী রাজনীতির ধারক বাহক হিসাবে চিহ্নিত জনাব আহমদ হোসেনের ভয়ংকর রুপ দেখে দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষ চরমভাবে আজ হতাশাগ্রস্থ। কেননা তিনি আওয়ামী রাজনীতির ত্যাগীদের স্বপ্ন ভঙ্গ করে, দুঃস্বপ্নের যমদুধ হয়ে আওয়ামী সাংগঠনিক সিদ্ধান্তকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে, বিএনপি থেকে হাওলাদ এনে বিতর্কিত ব্যবসায়ী নয়ন সাহেবকে একক প্রার্থী ঘোষনা করার ফলে ঐক্যবদ্ধ আওয়ামী শিবিরকে আজ টুকরো টুকরো করা হয়েছে। এমন উদাসী মনোভাব ও অরাজনৈতিক সিদ্ধান্ত দল ও সাধারণ মানুষের উপর তার একক ক্ষমতাবলে চাপিয়ে দেওয়ার জন্য আমি আমার ব্যক্তিগত এবং আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগি সংগঠনের নেতাকর্মীদের পক্ষ থেকে এমন জঘন্য ঘটনার জন্য তীব্র নিদ্ধা ও প্রতিবাদ জানাচ্ছি। আমি মাসুদ আলম টিপু আপনাদের ছিলাম, আপনাদের আছি, এবং আমৃত্যু আপনাদের পাশে থেকে যেকোন ঘৃনিত কর্মকান্ডে বিরোধিতা করে যাব ইনশাল্লাহ। পরিশেষে সবাই কান খুলে মনোযোগের সহিত একটি কথা শুনে রাখুন আসন্ন নির্বাচনে আমার কোন কর্মীর উপর যদি অযথা চাপ প্রয়োগ করে ভয়ের রাজত্ব প্রতিষ্ঠা করতে চান, তাহলে আমি আমার শরীরে শেষ রক্তবিন্দু দিয়ে আমার কর্মীর পাশে দাঁড়িয়ে এর চরম দাঁদ ভাঙ্গা জবাব দেওয়ার পাশাপাশি আপনাদের ভয়ের রাজত্ব চোখের পলকে মাটির সাথে মিশিয়ে দিবো। আপনাদের কোন ভুল সিদ্ধান্তের জন্য যদি জননেত্রী শেখ হাসিনার উন্নয়নমূলক কর্মকান্ড মানুষের কাছে প্রশ্নবিদ্ধ হয় সেই ক্ষেত্রে আপনি যেই হন না কেন, অন্তত আমি মাসুদ আলম টিপুর কাছ থেকে একচুল পরিমাণও ছাড় পাবেন না। সুতরাং এই সমস্ত বিষয়গুলি সবাই আমলে নিয়ে সঠিকভাবে পথ চলার চেষ্টা করবেন। অন্যথায় এই খুবের দাবানল, কোন কিছু দিয়েই নিয়ন্ত্রণ করতে পারবেন না। সুতরাং আমাদের অসাম্প্রদায়িক দেশে সামাজিক শান্তি প্রতিষ্ঠার হইক এটায় এমার একমাত্র চাওয়া। সবার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আজকের মতো বিদায় নিচ্ছি। আল্লাহ হাফেজ। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, জয় হইক পূর্বধলা মেহনতি মানুষের।

এসময় তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, মাননীয় এমপি বীর মুক্তিযোদ্ধা আহমদ হোসেন যে প্রার্থীর পক্ষে অবস্থান নিয়েছে তিনি পূর্বধলা আসন থেকে বিএনপির মনোনয়ন চেয়েছিলেন। কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি ও জেলা বিএনপির সদস্য এবং উপজেলা বিএনপির সদস্য, তিনি আওয়ামী লীগ রাজনৈতির কোন দলীয় কমিটি কিংবা কর্মকাণ্ডে দেখিনি।
জননেত্রী শেখ হাসিনা অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষেই কোন দলীয় প্রতিক ছাড়াই নির্বাচন অনুষ্ঠিত হবে। সবাই অংশগ্রহন করতে পারবে। কোন এমপি মন্ত্রী কিংবা প্রভাবশালী ব্যক্তি নির্বাচনকে প্রভাবিত করতে পারবে না বিধায় আমরা উৎসাহিত হয়ে নির্বাচনে অংশগ্রহণ করেছি।

স্থানীয় সংসদ সদস্য আহমদ হোসেনযে বিএনপি’র নেতার পক্ষে অবস্থান নিয়েছে তার কি প্রমাণ আছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন নির্বাচনের তফসিল ঘোষণা হওয়ার পর থেকে বিভিন্ন অনুষ্ঠানে এবং মিটিং এর মাধ্যমে উনি হাত তুলে চেয়ারম্যান প্রার্থী হিসেবে উনার মনোনীত প্রার্থী ঘোষণা করে যাচ্ছেন এগুলোর ভিডিও ডকুমেন্ট আমাদের কাছে আছে। নির্বাচনের তফসিল ঘোষণা হওয়ার পর উনি এটা করতে পারেন না এটা অবশ্যই নির্বাচনের আচরণ বিধি লঙ্ঘন।

More from গণমাধ্যমMore posts in গণমাধ্যম »
More from নির্বাচনের মাঠMore posts in নির্বাচনের মাঠ »
More from রাজনীতিMore posts in রাজনীতি »
More from রাজনীতিMore posts in রাজনীতি »
More from সকল সংবাদMore posts in সকল সংবাদ »
More from সারা বাংলাMore posts in সারা বাংলা »
More from সারাদেশMore posts in সারাদেশ »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission News Theme by Compete Themes.