Press "Enter" to skip to content

পূর্বধলা রেলওয়ে কোয়ার্টার অবৈধ দখলে আড়ালে অস্তিত্ব সংকটে

পূর্বধলা রেলওয়ের ভূমি বেদখল হওয়ার খবর পুরোনো। এবার রেলওয়ে কোয়াটারের সম্মুখ ও পিচনের জমি প্রকাশ্যে বেদখল হয়েছে। এ সকল কোয়াটারের দেখভালের দায়িত্বে থাকা কতৃর্পক্ষকে ম্যানেজ করে বহিরাগতসহ রেলওয়ে কর্মচারিরাও এ দখল বানিজ্যে মেতে উঠেছে। এতে সরকারী গ্যাং কোয়ার্টার অবৈধ দখলের আড়ালে অস্তিত্ব সংকটে।

সরেজমিনে দেখা যায়, পূর্বধলা রেলওয়ে স্টেশানের অদুরে গ্যাং কোয়ার্টারটির সামনে ও পিচনের জায়গা বেদখল করে দোকান তৈরি করেছে। স্টাফ কোয়ার্টার সিমানার ভিতরে বিভিন্ন ধরনের ব্যবসা প্রতিষ্ঠান গড়েছেন বহিরাগত ও কর্মচারিরা। তবে বেদখলে বিষয়ে স্থানিয়রা জানান, এ গ্যাং কোয়ার্টার বসবাসকারী শ্রমিক কর্মকর্তাদের ম্যানেজ করে বেদখল করেছে। তবে এ সকল অবকাঠামো নির্মাণ করেছেন বহিরাগত, সরকারী ওই প্রতিষ্ঠানটির অবসরপ্রাপ্ত ও কর্মরত কর্মচারীগণ।

তবে এ ব্যাপারে পূর্বধলা স্টেশানের দায়িত্বে থাকা বুকিং সহকারী আবদুল মোমেন কোয়াটার রক্ষনাবেক্ষনের দায়িত্বরত কর্মচারিদের অবৈধ দখলের সত্যতা স্বিকার করেন।

ময়মনসিংহ অঞ্চলের সার্ভেয়ার সাখাওয়াত জানান,  এ দখেল আমাদের কর্মচারী শ্রমিক জড়িত, আমি বারবার নিষেধ করা সত্তেও তারা তা মানে না।

পূর্বধলা উপজেলা নির্বাহী অফিসার মো.খবিরুল আহসান বলেন, এ ব্যাপারটা আমার জানা নেই খোজ নিব।

ময়মনসিংহ রেলওয়ে সহকারী প্রকৌশলী মো. আকরাম আলী বলেন, আমি বিষয়টি সমাধান করতে IW কে জানিয়েছি তিনি এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবেন।

More from আইন আদালতMore posts in আইন আদালত »
More from গণমাধ্যমMore posts in গণমাধ্যম »
More from প্রশাসনMore posts in প্রশাসন »
More from সকল সংবাদMore posts in সকল সংবাদ »
More from সারা বাংলাMore posts in সারা বাংলা »
More from সারাদেশMore posts in সারাদেশ »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission News Theme by Compete Themes.