Press "Enter" to skip to content

নেত্রকোনা-৫ আসনে প্রার্থিতা ফিরে পেলেন স্বতন্ত্র প্রার্থী সোহেল

নির্বাচন কমিশনের সিদ্ধান্তের বিরুদ্ধে হাই কোর্টের রিটের আদেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোনা-৫ (পূর্বধলা) আসনের প্রার্থিতা ফিরে পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী মাজহারুল ইসলাম সোহেল। এতে প্রার্থীতা ফিরে পেয়ে নির্বাচন করার সুযোগ পেলেন তিনি।

গতকাল বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের লাইভে এসে প্রার্থীতা ফিরে পেয়েছেন বলে জানিয়েছেন মাজহারুল ইসলাম সোহেল। ঢাকা মহানগর উত্তর কৃষক লীগের সহ-সভাপতি ও রোজা ফাউন্ডেশনের চেয়ারম্যান মাজহারুল ইসলাম সোহেল প্রার্থীতা ফিরে পাওয়ায় আসনটিতে প্রার্থীর সংখ্যা দাঁড়াল পাঁচ জনে। সহকারী রিটার্নিং কর্মকর্তা ও পূ্র্বধলা উপজেলা নির্বাহী অফিসার মোঃ খবিরুল আহসান জানান, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাজহারুল ইসলাম সোহেল মনোনয়ন ফিরে পেয়েছেন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সূত্রে জানা গেছে, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাজহারুল ইসলাম সোহেলের জমা দেওয়া এক শতাংশ ভোটারের তালিকায় ভোটারের সংখ্যা কম ছিল উল্লেখ করে বাছাইয়ে তার মনোনয়ন বাতিল করেছিলেন জেলা রিটানিং কর্মকর্তা।

এরপর নির্বাচন কমিশনে আপিল করলে সেখানেও মাজহারুল ইসলাম সোহেলের মনোনয়ন বাতিল হয়। এরপর প্রার্থীতা ফিরে পেতে হাইকোর্টে রিট করেন তিনি। এ আসনে মাজহারুল ইসলাম সোহেল ছাড়াও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আহমদ হোসেন, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী পূ্র্বধলা উপজেলা শাখার সভাপতি ওয়াহিদুজ্জামান তালুকদার আজাদ, তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থী আব্দুল ওয়াহ্হাব হামিদী ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. আনোয়ার হোসেন প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।

মাজহারুল ইসলাম সোহেল বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত হয়। স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেন। নির্বাচন কমিশন মনোনয়ন যাচাই-বাছাইয়ে মাজহারুল ইসলাম সোহেলের মনোনয়নের বাতিল হওয়ায় এই আসনে নৌকা প্রতীকের প্রার্থী আহমদ হোসেনের জয়ের বিষয়টি অনেকটা সহজ ছিল। কিন্তু একই দলের নেতা মাজহারুল ইসলাম সোহেল মনোনয়ন ফিরে পাওয়ায় এখন নির্বাচনে আমেজ বিরাজ করছে। একটি মাত্র উপজেলা নিয়ে গঠিত নেত্রকোনা-৫ (পূর্বধলা) আসন। তাই ভোটের এই সমীকরণে যুক্ত হয়েছে এই দুই প্রার্থীর মেরুকরণ। এ আসনে ভোটার সংখ্যা ২ লাখ ৭০ হাজার ৬৯৯ জন।

প্রার্থীতা ফিরে পাওয়া মাজহারুল ইসলাম সোহেল মোবাইলে বলেন, “আমাকে নানা ষড়যন্ত্র করে নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখার চক্রান্ত করা হয়েছিল। পূর্বধলার মানুষের দোয়া ও ভালোবাসা এবং চোখের পানি বিফলে যায়নি। মহামান্য হাইকোর্ট আমার প্রার্থীতা ফিরিয়ে দিয়েছেন। আমি ন্যায়বিচার পেয়েছি। নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হলে জয়ের ব্যাপারেও আমি আশাবাদী।”

More from গণমাধ্যমMore posts in গণমাধ্যম »
More from জীবনধারাMore posts in জীবনধারা »
More from নির্বাচনের মাঠMore posts in নির্বাচনের মাঠ »
More from প্রশাসনMore posts in প্রশাসন »
More from বিশেষ সংবাদMore posts in বিশেষ সংবাদ »
More from রাজনীতিMore posts in রাজনীতি »
More from রাজনীতিMore posts in রাজনীতি »
More from সকল সংবাদMore posts in সকল সংবাদ »
More from সারা বাংলাMore posts in সারা বাংলা »
More from সারাদেশMore posts in সারাদেশ »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission News Theme by Compete Themes.