Press "Enter" to skip to content

পূর্বধলায় ১৪৪ ধারা জারি!! একই স্থানে দুই ইসলামী সভা

দর্পন ডেস্ক:নেত্রকোণার পূর্বধলায় একই স্থানে ইসলামী মাহফিল আয়োজন করায় উপজেলার হিড়িভিটা এলাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

রোরবার পূর্বধলা সদর ইউনিয়নের ২নং ওয়ার্ডের হিড়িভিটা গ্রামে মফিজিয়া তালিমূল কোরআন নূরানী হাফিজিয়া মাদ্রাসা ও হিরিভিটা জামে মসজিদের উদ্যোগে ইসলামী ওয়াজ মাহ্ফিল আহ্বান করায় আজ শনিবার (৮ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টা হতে রোববার (৯ ফেব্রুয়ারি) রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত ১ হাজার গজের মধ্যে ১৪৪  ধারা জারি করেছেন প্রশাসন।
পাল্টা-পাল্টি ওয়াজ মাহফিল ঘোষণায় আইনশৃংখলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় শনিবার এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়।
পূর্বধলা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী  ম্যাজিস্ট্রেট উম্মে কুলসুম জানান, বিষয়টি নিয়ে পূর্বধলা থানার ওসির দেয়া চিঠির পরিপ্রেক্ষিতে সংশ্লিষ্ট এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। যাতে আইনশৃংখলা পরিস্থিতির কেনো অবনতি না ঘটে।উল্লেখ্য, আগামীকাল রবিবার ১০০ গজের ভিতরে দুই ইসলামি সভার পৃথক আয়োজন করে আওয়ামীলীগের দুই গ্রুপ। পূর্বধলা উপজেলায় হিড়িভিটা গ্রামে পূর্বধলা আওয়ামীলীগের দুই গ্রুপের একইস্থানে একই তারিখে ধর্মীয় সভার মাকিং ও পোস্টারিং করেছে।


একদিকে হাফিজিয়া তালিমুল মাদ্রাসা সভার প্রধান অতিথি করা হয় বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন কে অপরদিকে নেত্রকোনা ৫ আসনের সাংসদ ওয়ারেসাত হোসেন বেলাল কে হিড়িভিটার জামে মসজিদ সভার প্রধান অতিথি করা হয়।  
এই নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছিল ও সভায় সংঘাত অনিবার্য বলে স্থানীয়দের ধারণা ছিল। এ ব্যাপারে সংশ্লিষ্ট আইন শৃংখলা বাহিনীর হস্তক্ষেপ জরুরি বলে তারা মনে করেন।

Be Fir to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *