Press "Enter" to skip to content

পূর্বধলায় ফুলের চাহিদা মেটাচ্ছে লাকমিয়া

সাদ্দাম হোসেন, পূর্বধলা (নেত্রকোণা) প্রতিনিধি:
নেত্রকোণার পূর্বধলায় জমে উঠেছে লাকমিয়ার ফুলের ব্যবসা। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, বসন্ত উৎসব, ভালোবাসা দিবসসহ আরও গুরুত্বপূর্ণ দিবসে এককভাবে ফুলের চাহিদা মেটাচ্ছে মীম পুষ্পালয় এন্ড ভ্যারাইটিস স্টোরের মালিক মোঃ লাকমিয়া। বিয়ের গাড়ী, বাসর ঘর, স্টেজ, গায়ে হলুদের সেট, ফুলের তড়া, মালা, ফুলের ঝুড়ি বুকেট গোলাপ, রজনীগন্ধা ও যাবতীয় কাজে সব ধরনের ফুলের চাহিদা পূরণ করছে সে।
সামনে ২১ ফেব্রুয়ারি ডালা তৈরি জন্য ব্যস্ত সময় পার করতে দেখা গেছে। দিবসগুলো আসতে আর হাতেগোনা দু’য়েকদিন বাকি থাকায় ব্যস্ত অনেক বেড়ে যায়। আবার কখনও কখনও ফুলপ্রেমিক, বিভিন্ন অনুষ্ঠানে সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের আয়োজকরা রীতিমত হৈচৈ ফেলে দিচ্ছেন তাজা ফুলের জন্য।


ব্যবসায়ী মাজহারুল ইসলাম বলেন, আলাদা আলাদা দিবসে আমাদের ফুলের চাহিদা থাকে। তবে এবছর মুজিববর্ষ ঘোষিত হওয়ায় ফুলের চাহিদা থাকবে।
লাকমিয়া জানান, দিবসগুলোতে ফুলের চাহিদা ব্যাপক। সবকিছু মিলে ফুলের বাজারে হৈচৈ সৃষ্টি করে দিয়েছে সবখানে। তাই ফুলের বাণিজ্যিক সরবরাহ বেড়েছে ইতোমধ্যেই। সঙ্গে বেড়েছে ব্যস্ততাও। বড় ধরনের এই চাহিদা মেটাতে সকাল-সন্ধ্যা নিরলসভাবে কাজ করে যাচ্ছি।

Be Fir to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *