Press "Enter" to skip to content

সেসিপ প্রকল্পের ১১৫ মডেল স্কুল জাতীয়করণের দাবি

দর্পন প্রতিনিধি: শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অধীন সেসিপে প্রকল্পের আওতায় আন্ডারসার্ভ এলাকায় স্থাপিত এমপিওভূক্ত ১১৫ টি মডেল বিদ্যালয়কে জাতীয়করণের দাবি জানিয়েছেন বিদ্যালয় গুলোর শিক্ষক ও কর্মচারীরা। এ দাবিতে গতকাল মঙ্গলবার সংশ্লিষ্ট বিদ্যালয়গুলোর প্রধান শিক্ষকদের এক সভা ঢাকার রমনাবটমূলে অনুষ্ঠিত হয়েছে।
সুনামগঞ্জের মাটিয়াপুর এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিঞ্চুপদ দাসের সভাপতিত্বে সভায় শিক্ষকরা জানান, বিদ্যালয় গুলোপিছিয়ে পড়া, শিক্ষা অনগ্রসর ও সুবিধাবঞ্চিত এলাকায় অবস্থিত। ফলে বিদ্যালয়গুলো এলাকার শিক্ষা বিস্তারে অগ্রণী ভূমিকা রাখছে। বিদ্যালয় গুলো জাতীয়করণ হলে শিক্ষারমান বৃদ্ধির পাশাপাশি এলাকার দরিদ্র জনগোষ্ঠির ছেলেমেয়েদের পড়ালেখার সুযোগ আরও বাড়বে। তাই তারা অনিবিলম্বে বিদ্যালয় গুলো জাতীয়করণের দাবি জানান। পরে সুশীল কুমার বাড়ৈকে সভাপতি ও মো. কামাল হোসেনকে সাধারণ সম্পাদককরে সেসিপ, এসইএসডিপি ও এফএসএসএপি-২ প্রকল্পভূক্ত বিদ্যালয় জাতীয়করণ বাস্তবায়ন পরিষদের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।
কমিটিতে আবদুল লতিফ ও মো. গোলাম মোস্তফাকে সাংগঠনিক সম্পাদক, মিজানুর রহমান মানিককে প্রচার ও প্রকাশনা সম্পাদক, মো. শামসুলহককে কোষাধ্যক্ষ ও দেশের ৯টি শিক্ষা বোর্ডের অধীন ১ জন করে ৯ জন প্রতিনিধিকে কার্য নির্বাহী সদস্য নির্বাচন করা হয়েছে।


কমিটির নেতৃবৃন্দ আজ বুধবার বিকেলে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণের মাধ্যমে তাদের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করেন।

Be Fir to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *