Press "Enter" to skip to content

প্রবীন দলিল লেখক “বাবু প্রদীপ কুমার আর নেই

নেত্রকোনার পূর্বধলায় বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী উপজেলা সংসদের সভাপতি ও দলিল লিখন সমিতির সাবেক সভাপতি “বাবু প্রদীপ কুমার চন্দ মারা গেছেন।

বুধবার (১১ সেপ্টেম্বর) দিবাগত রাত ১:৩৮ মিনিটে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন । মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি মৃত্যুকালে এক স্ত্রী, দুই কন্যা সহ অসংখ্য গুণীজন রেখে যান।

পরিবার সূত্রে জানা গেছে, গতকাল বুধবার রাতে হঠাৎ পেটে ব্যথা শুরু হয়। সাথে সাথে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। সে দীর্ঘদিন ধরে শ্বাসকষ্ট ও হৃদরোগে ভুগছিলেন। এর আগে পার্শ্ববর্তী দেশ ভারত হতে উন্নত চিকিৎসা করে সুস্থতা লাভ করেন।

কর্মজীবনে তিনি পূর্বধলা দলিল লেখক সমিতির (সাবেক) ৩ বারের সভাপতি ছিলেন।  তিনি বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী পূর্বধলা উপজেলা শাখার সভাপতির দায়িত্ব পালন করছিলেন। এছাড়া তিনি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংঘঠনের সাথে যুক্ত ছিলেন।

সহকর্মীরা জানান, তিনি পূর্বধলা সাব রেজিস্ট্রী অফিসের একটা  উজ্জ্বল নক্ষত্র ছিলেন। মেধাবী, উদার,ও শক্তিমান দলিল লেখক হিসেবে পরিচিত ছিলেন। পদে পদে উনার কাছ থেকে আমরা অনেককিছু শিখেছি। উনার মৃত্যুতে পূর্বধলা অফিস একজন অভিভাবক হারালো। উনার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

তার মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন, দলিল লিখন সমিতির পূর্বধলা শাখার সভাপতি মোহাম্মদ লুৎফুর রহমান লিটন, আজকের আরবানের প্রকাশক ও সম্পাদক সৈয়দ আরিফুজ্জামান, পূর্বধলা প্রেসক্লাবের সভাপতি জুলফিকার আলী শাহীন, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর নেত্রকোনা জেলা সংসদের সভাপতি মোঃ মোস্তাফিজুর রহমান।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission News Theme by Compete Themes.