Press "Enter" to skip to content

পূর্বধলা উচ্চ বিদ্যালয়ে একাডেমিক ভবন নির্মাণে অনিয়মের অভিযোগ

নেত্রকোণার পূর্বধলায় উপজেলা সদরের পূর্বধলা উচ্চ বিদ্যালয়ে ৪ তলা ভিত বিশিষ্ট ১তলা একাডেমিক ভবন নির্মাণ কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। নির্মাণ কাজে ব্যবহার করা হচ্ছে নি¤œমানের সামগ্রী। নির্মাণ কাজ তদারকির জন্য সংশ্লিষ্ট বিভাগের কোন কর্মকর্তা-প্রকৌশলীকে সেখানে পাওয়া যায়নি।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, প্রায় ৮৫ লাখ টাকা ব্যয়ে পূর্বধলা উচ্চ বিদ্যালয়ের নতুন একাডেমিক ভবন নির্মাণ করা হচ্ছে। মাহাদী এন্টারপ্রাইজ নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান এ স্কুলের ভবন নির্মাণের কার্যাদেশ পায়।
সরেজমিনে গিয়ে দেখা যায়, নিয়ম অনুযায়ী কার্যস্থলে নির্মাণ কাজের বিবরণ সম্বলিত সাইনবোর্ড দৃশ্যমান থাকার কথা থাকলেও তা টানানো হয়নি। কোন প্রকার মিক্সার ও বাইবাটার মেশিন না থাকায় হাত দিয়ে চলছে ঢালাই কাজ।
প্রধান শিকের স্বেচ্ছাচারিতা আর নিরব ভূমিকার কারণে নি¤œমানে নির্মাণ সামগ্রী ব্যবহার করা হচ্ছে বলে এমন অভিযোগ সচেতন এলাকাবাসীর। এ ব্যাপারে ঊর্দ্ধতন কর্তৃপরে হস্তপে কামনা করেছেন তারা।
ঠিকাদার প্রতিষ্ঠান জানান, আমরা স্কুল কর্তৃপক্ষকে কাজের তদারকির করার জন্য অনুরোধ করেছিলাম। কিন্তু প্রধান শিক্ষক এ বিষয়ে গুরুত্বই দিচ্ছেন না।
প্রধান শিক সুদীপ চন্দ্র সরকার জানান, স্কুলের ভবন নির্মাণ কাজ ঠিক ঠাক মতোই হচ্ছে। আপনারা যদি মনে করেন যে কাজের মান খারাপ হচ্ছে; তাহলে তাই!। আমার প্রতিষ্ঠানে আমার মতোই কাজ হবে।
ম্যানেজিং কমিটির সভাপতি মাছুদ আলম তালুকদার টিপু বলেন, বিষয়টি আমি শুনেছি। কর্মব্যস্ততার জন্য আমি প্রধান শিক্ষককে একটি কমিটি গঠন করে কাজ তদারকির জন্য বলেছি।
এ ব্যাপারে নেত্রকোনা জেলা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মো. সামিউল বলেন, বিষয়টি আমি অবগত নয়। আপনাদের মারফত খবর পাওয়া মাত্র নির্মাণ কাজ বন্ধ করা হয়েছে। বিষয়টি তদন্তের পর অনিয়ম হলে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

More from বিনোদনMore posts in বিনোদন »

Be Fir to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *