Press "Enter" to skip to content

পূর্বধলা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে ঐতিহাসিক ৭ মার্চ পালিত

নেত্রকোনার পূর্বধলায়  ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার  (৭ মার্চ) ১১ ঘটিকায় পূর্বধলা উপজেলা আওয়ামীলীগের আয়োজনে দলীয় কার্যালয়ে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এরশাদ হোসেন মালুর সভাপতিত্বে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক মোতাহার হোসেন বকুল এর উপস্থাপনায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের তাৎপর্যের উপর বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শেখ রাজু আহমেদ রাজ্জাক সরকার, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আইয়ুব আলী,কাঁপাসিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কফিল উদ্দিন খান, সাবেক জেলা আওয়ামী লীগ সদস্য এটিএম ফয়জুর সিরাজ জুয়েল, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কালাম তালুকদার, তরুণ আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান মজিবর, ঢাকা দক্ষিণ মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আতিকুর রহমান জুয়েল, যুবলীগ নেতা মুকুল কাজের আকন্দ প্রমূখ। এ সময় স্থানীয় আওয়ামী লীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন- ৭ মার্চ বিশ্বের সব মুক্তিকামী মানুষের চিরন্তন অনুপ্রেরণা। বাঙ্গালী জাতির স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসে এক অনন্য দিন এটি। ১৯৭১ সালের এই দিনে ঐতিহাসিক রেসকোর্স ময়দানে বিশাল জনসমুদ্রে দাঁড়িয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ডাক দেন। বঙ্গবন্ধুর এই বলিষ্ঠ ঘোষণায় বাঙ্গালী জাতি পেয়ে যায় স্বাধীনতার দিক নির্দেশনা। ঐতিহাসিক এই ভাষণে উদ্দীপ্ত হয়ে দীর্ঘ ৯ মাসের মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে এক সাগর রক্ত আর ত্রিশ লক্ষ প্রাণের বিনিময়ে অর্জিত হয় মহান ম্বাধীনতা। বঙ্গবন্ধুর দেওয়া ঐতিহাসিক ৭ মার্চের ভাষণটি বাঙ্গালী জাতির জীবনে অত্যন্ত গুরুত্ব ও তাৎপর্য বহন করে এবং বাঙ্গালী জাতির অনুপ্রেরণার অর্ণিবান শিখা হয়ে অফুরন্ত শক্তি ও সাহস যুগিয়ে আসছে।

More from গণমাধ্যমMore posts in গণমাধ্যম »
More from জীবনধারাMore posts in জীবনধারা »
More from রাজনীতিMore posts in রাজনীতি »
More from রাজনীতিMore posts in রাজনীতি »
More from সকল সংবাদMore posts in সকল সংবাদ »
More from সারা বাংলাMore posts in সারা বাংলা »
More from সারাদেশMore posts in সারাদেশ »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission News Theme by Compete Themes.