Press "Enter" to skip to content

পূর্বধলায় রেডলাইন-সেইফ রাইডার্স ক্লাবের আনুষ্ঠানিক যাত্রা শুরু

নেত্রকোনার পূর্বধলায় উপজেলা রেডলাইন-সেইফ রাইডার্স ক্লাব আনুষ্ঠানিক আত্মপ্রকাশ করেছে। বর্তমান সময়ে তরুণরা ব্যাপক হারে মোটরবাইকের দিকে ঝুঁকছে। তরুণদের প্রথম সারির শখ হয়ে উঠেছে বাইক রাইডিং। তরুন বাইকারদের দক্ষতা বাড়ানো ও প্রশিক্ষন, নিরাপত্তা বৃদ্ধি এবং সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সচেতনতা বৃদ্ধি একটি গুরুত্বপূর্ণ বিষয়। তরুণ বাইকারদের কথা চিন্তা করে রেডলাইন-সেইফ রাইডার্স ক্লাব গঠন করেছে।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) পূর্বধলা সরকারি কলেজের হলরুমে বিকাল ৩:৩০ ঘটিকায় আলোচনা সভা ও আত্মপ্রকাশ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

রেডলাইনের আত্মপ্রকাশ অনুষ্ঠানে সাকিব আব্দুল্লাহ সঞ্চালনায় ও সভাপতিত্ব করেন রেললাইনের সভাপতি ইমতিয়াজ আহমেদ সজীব। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো: খবিরুল আহসান। বিশেষ অতিথি হিসাবে উপস্হিত ছিলেন পূর্বধলা থানার অফিসার ইনচার্জ মোঃ রাশেদুল ইসলাম, পূর্বধলা প্রেসক্লাবে সভাপতি জুলফিকার আলী শাহীন।

এসময় বক্তব্য রাখেন- পূর্বধলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জায়েজুল ইসলাম, জাতীয় পার্টির পূর্বধলা উপজেলা শাখা সভাপতি ওয়াহিদুজ্জামান তালুকদার আজাদ, পূর্বধলা সরকারি কলেজের প্রভাষক মোহাম্মদ আলী জুয়েল, পূর্বধলা হেল্পলাইনের ক্রিয়েটর এডমিন ও পূর্বধলা দর্পণের সম্পাদক কেবিএম নোমান শাহরিয়া, যুগান্তরের পূর্বধলা উপজেলা প্রতিনিধি খান রাসেল, বিকাষ ঘোষ প্রমুখ। রেডলাইনের আত্মপ্রকাশ অনুষ্ঠান উদ্বোধন করেন রেড লাইনের উপদেষ্টা ও সাবেক ছাত্রনেতা আমানুর রশিদ খাঁন জুয়েল। তিনি যুক্তরাষ্ট্র থেকে ভিডিও কলের মাধ্যমে উদ্বোধন ঘোষনা করেন।

২১ সদস্য বিশিষ্ট নবগঠিত কমিটির সদস্যরা হলেন- সভাপতি ইমতিয়াজ আহমেদ সজীব, সহ-সভাপতি কায়রুল আলম তুষার, সাধারণ সম্পাদক সুব্রত পাল, যুগ্ম-সাধারণ সম্পাদক হাসান আহমেদ, সাংগঠনিক সম্পাদক তুষার দত্ত, কোষাধ্যক্ষ মো. জুয়েল রানা, দপ্তর সম্পাদক পার্থ সরকার সুমন, প্রচার সম্পাদক আশিক মোস্তফা সজীব, কর্মশালা বিষয়ক সম্পাদক মো. শাহীন মিয়া, ট্যুর ব্যবস্থাপনা সম্পাদক সাকিব আবদুল্লাহ, বিশেষ ইভেন্ট আয়োজন বিষয়ক সম্পাদক আল হাসান, সদস্য আমিনুল হক, সদস্য অমিত দাস, সদস্য কামরুজ্জামান জেকি, সদস্য শরীফ আহমেদ, সদস্য মো. সাহানউদ্দিন, সদস্য শাহরিয়ার আল নোমান খান, সদস্য পিয়াস চৌধুরী, সদস্য মাহবুব আলম, সদস্য ইমরান হাসান অংকন, সদস্য রাহুল কুমার দাস।

সভাপতি ইমতিয়াজ আহমেদ সজীব বলেন- বর্তমান সময়ে তরুণরা ব্যাপকভাবে মোটরবাইকের দিকে ঝুঁকছে। অল্প সময়ে যানজট এডিয়ে গন্তব্যে পৌঁছাতে মোটরবাইক অগ্রতিদ্বন্দ্বী। তাছাড়া জেন-জি তরুনরা লম্বা দূরত্বের রাস্তা গাড়ি দিতেও সঙ্গে নিচ্ছেন বাইক। দিন দিন এই প্রবণতা আরও বাড়বে। কিন্তু তরুণ বাইকারদের মধ্যে কিছু ঘাটতিও রয়েছে। বাইক রাইডিংয়ের আধুনিক দক্ষতা এবং আধুনিক নিরাপত্তা পদ্ধতি নিয়ে জানা বোঝার ঘাটতি আছে কিছু ক্ষেত্রে। এসব কারণে প্রচুর দুঘটনাও ঘটে। আমরা রেডলাইন প্রধানত তরুণ বাইকারদের দক্ষতা বাড়ানো ও প্রশিক্ষণ, নিরাপত্তা সচেতনতা বৃদ্ধি এবং সামগ্রিকভাবে সড়ক দুর্ঘটনা প্রতিরোধ নিয়ে কাজ করব। এর পাশাপাশি অন্যান্য জনকল্যাণমুখী স্বেচ্ছাসেবী কার্যক্রমেও যুক্ত থাকবে রেডলাইন। অনুষ্ঠান শেষে একটি বিশাল মোটরসাইকেল শোভাযাত্রার আয়োজন করা হয়৷

More from গণমাধ্যমMore posts in গণমাধ্যম »
More from জাতীয়More posts in জাতীয় »
More from জীবনধারাMore posts in জীবনধারা »
More from প্রশাসনMore posts in প্রশাসন »
More from সকল সংবাদMore posts in সকল সংবাদ »
More from সারা বাংলাMore posts in সারা বাংলা »
More from সারাদেশMore posts in সারাদেশ »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission News Theme by Compete Themes.