Press "Enter" to skip to content

পূর্বধলায় বিনামূল্যে সার ও বীজ পেলেন ৯ হাজার ২শ জন প্রান্তিক কৃষক

নেত্রকোণার পূর্বধলায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে ধান বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে’র উদ্যোগে উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় এসব ধানবীজ ও সার বিতরণ করা হয়েছে।

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ আলমগীর কবির জানান, উপজেলায় ৯ হাজার ২শ’ প্রন্তিক কৃষকের মাঝে বিনামূল্য বীজ ধান ও সার বিতরণ করা হয়েছে। তার মধ্যে ৫ হাজার জনের ১ বিঘা করে জমির জন্য (উপশী) জনপ্রতি ৫ কেজি ধান বীজ,১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার ও ৪ হাজার ২শ জন প্রন্তিক কৃষকের মাঝে জনপ্রতি ২ কেজি করে হাইব্রিট বীজ ধান বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

গত ২৭ নভেম্বর ২০২৩ তারিখ থেকে ২৮ নভেম্বর ২০২৩ পর্যন্ত  হাইব্রিড ও ২৯ নভেম্বর ২০২৩ থেকে ০৫ ডিসেম্বর ২০২৩বিকেল পর্যন্ত উপশী বীজ বিতরণ কার্যক্রমের সময় উপস্থিত থেকে সহযোগিতা করেন,আতিরিক্ত কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রুহুল আমীন, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ বিষয়ক কর্মকর্তা রফিকুল ইসলাম সবুজ, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো.মোনায়েম খান,সামছুল আলম খান উজ্জল,মোজাহিদুল ইসলাম সেলিম,আব্দুলাহ আল মামুন, মাহবুব আলম খান,কামরুল ইসলাম,তোফাজ্জল হোসেন, মোস্তাফিজুর রহমান সহ অন্যেরা।

More from জীবনধারাMore posts in জীবনধারা »
More from প্রযুক্তিMore posts in প্রযুক্তি »
More from প্রশাসনMore posts in প্রশাসন »
More from সকল সংবাদMore posts in সকল সংবাদ »
More from সারা বাংলাMore posts in সারা বাংলা »
More from সারাদেশMore posts in সারাদেশ »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission News Theme by Compete Themes.