Press "Enter" to skip to content

পূর্বধলায় রাস্তা নির্মাণের তিন মাস না যেতেই ভাঙন

নেত্রকোণার পূর্বধলায় এলজিএডি’র বাস্তবায়নে জিওবি ২০২২-২৩ প্রোগ্রামের আওতায় ১২শ’ মিটার রাস্তা উপজেলা স্টেশন বাজার হইতে পূর্বধলা বাজার পর্যন্ত জিসি রোডটি ১ কোটি ৫৭ লক্ষ ৪৫২ টাকা ব্যয়ে গত ৩০ মে মেরামতের কাজ সম্পন্ন করা হয়। কাজ শেষ হওয়ার তিন মাস যেতে না যেতেই রাস্তায় ভাঙন দেখা দিয়েছে।


উপজেলার মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এর পাশেই ড্রেনের পানি মূল সড়ক দিয়ে প্রবাহিত হওয়ায় সম্প্রতি মেরামত করা এই সড়কের পিচ উঠে গিয়ে ভাঙ্গনের সৃষ্টি হয়েছে। ফলে প্রায়ই ঘটছে ছোট ছোট দুর্ঘটনা। সড়কের পশ্চিম দিক থেকে একটি ড্রেন এসে মূল সড়েকের সাথে যুক্ত হয়েছে। সড়েকের পাশে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সড়ক উপর দিয়েই প্রবাহিত হচ্ছে পানি। সড়কই যেন ড্রেনে পরিণত হয়েছে।

লোকমুখে শুনা যায় সদর ইউপি সচিব, শিক্ষক ও গণ্যমান্য ব্যক্তিবর্গের বসবাস থাকায় খুব দ্রুত সময়ে ড্রেন হয়ে তার উপর সিসিও করা হয়েছে। ড্রেনের মুখ মূল সড়কের উপর রাখলেও কেউ কিছু বলতে পাচ্ছে না।
ড্রেনটি ব্যক্তি মালিকানাধীন করা হলেও ইউনিয়ন পরিষদ উন্নয়ন সহায়তা তহবিল (বিবিজি) ২০২২-২৩ অর্থবছরের আওতায় পূর্বধলা সদর ইউপি কর্তৃক বাস্তবায়িত পূর্বধলা স্টেশন রাস্তা মায়াকানন হতে পশ্চিম দিকে ২ লক্ষ ৪২ হাজার টাকা ব্যয়ে ড্রেনের উপর সিসিকরণ করা হয়েছে।

এ বিষয়ে সদর ইউপি সদস্য মো. ইসলাম উদ্দিন বলেন, ড্রেনটি ব্যক্তি মালিকানা করা হয়েছে আমরা শুধু সিসি ঢালাই করে দিয়েছে।
উপজেলা প্রকৌশলী সাদিকুল জাহান রিদান বলেন, ড্রেনের মুখ রাস্তার উপরে থাকায় এদিক দিয়ে সবসময় পানি প্রবাহিত হওয়া রাস্তার ঐ অংশটুকু ক্ষতিগ্রস্থ হয়েছে।


উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান প্রিন্স বলেন, এ বিষয়ে ইউপি চেয়ারম্যান ও স্থানীয় লোকজনের সাথে আলাপ-আলোচনা করে একটি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

More from গণমাধ্যমMore posts in গণমাধ্যম »
More from সারাদেশMore posts in সারাদেশ »

Be Fir to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission News Theme by Compete Themes.