Press "Enter" to skip to content

পূর্বধলা কেন্দ্রীয় শহিদ মিনারে একুশের প্রথম প্রহরে শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা

একুশে ফেব্রুয়ারি মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে নেত্রকোণার পূর্বধলা কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহিদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশ আওয়ামী লীগ পূর্বধলা উপজেলা শাখা, বাংলাদেশ আওয়ামী যুবলীগ পূর্বধলা উপজেলা শাখা, বাংলাদেশ সেচ্চাসেবক লীগ পূর্বধলা উপজেলা শাখা, কৃষক লীগ, ছাত্রলীগ, মুক্তিযোদ্ধা আবদুল হাননান খান ফাউন্ডেশন, বাংলাদেশ কমিউনিটি পার্টি (সিপিবি), পূর্বধলা হেল্পলাইন, বৈশাখী ছাত্র সংঘ, রাজপাড়া স্পোর্টিং ক্লাব, উদিচি শিল্পী গোষ্ঠী পূর্বধলা, পূর্বধলা যুব উন্নয়ন সংঘ, ট্রাক কভার্ড ভ্যান সমিতি নেত্রকোণা জেলা, বাংলাদেশ সেল ফোন রিপিয়ারিং টেকনিশিয়ান পূর্বধলা উপজেলা শাখা, পূর্বধলা হোসানিয়া ফাজিল ডিগ্রী কলেজ, পূর্বধলা ফারিয়া, চাঁদপুরা ওয়েলফেয়ার পূর্বধলা উপজেলা, পূর্বধলা সাংস্কৃতিক পরিষদ ও সেলুন মালিক সমিতি ।

এ সময় ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারী/ আমি কি ভুলিতে পারি’ গানের সুর বাজতে থাকে। পুষ্পস্তবক অর্পণের পর উপস্থিত সকলে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে ভাষা আন্দোলনের শহিদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

ভাষা আন্দোলন দমন করতে ১৯৫২ সালের আজকের এই দিনে তৎকালীন পূর্ব পাকিস্তান সরকার ঢাকায় ১৪৪ ধারা জারি করে। ছাত্ররা ১৪৪ ধারা ভঙ্গ করে মিছিল করেন। সেই মিছিলে গুলি চলে। গুলিতে শহিদ হন সালাম, রফিক, বরকত, জব্বার। তাঁদের স্মরণেই দেশবাসী এই শহিদ মিনারের সামনে এসে বিনম্র শ্রদ্ধা জানায়। শ্রদ্ধা-ভালোবাসার ফুলে ছেয়ে যায় মিনারের বেদি।

পূর্বধলা কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠানটি সঞ্চলনা করেন মোহাম্মদ আলী জুয়েল, প্রভাষক পূর্বধলা সরকারি কলেজ ও এডমিন পূর্বধলা হেল্পলাইন। এ সময় পূর্বধলা উপজেলা চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন বলেন ১৯৫২ ভাষা আন্দোলনের সকল শহিদদের শ্রদ্ধার সাথে স্মরণ করছি, সেই সাথে পূর্বধলার কেন্দ্রীয় শহিদ মিনারটির উন্নয়নে কাজ করা হবে।

পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা শেষে শহিদদের জন্য মোনাজাত করা হয়, মোনাজাত পরিচালনা করেন পূর্বধলা হেল্পলাইনের হোগলা ইউনিয়ন মডারেটর শাহজাহান আকন্দ।

More from শিক্ষাMore posts in শিক্ষা »

Be Fir to Comment

Leave a Reply

Your email address will not be published.

Mission News Theme by Compete Themes.