Press "Enter" to skip to content

ইটভাটা সীলগালা হলেও, বন্ধ হয়নি উৎপাদন!

পূর্বধলায় প্রশাসনের সামনে উৎপাদন চালিয়ে যাচ্ছে মেসার্স স্টার ব্রিকস। উপজেলার খলিশাউড় ইউনিয়নের প্রতাপপুর গ্রামে অদৃশ্য শক্তির জোরেই চালিয়ে যাচ্ছে ইটভাটার উৎপাদন ও বিপননের কাজ। গত ১৮ জানুয়ারি ইটভাটায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন বেগম সেতু। মেসার্স স্টার ব্রিকস এর পরিবেশ ছাড়পত্র ও অন্যান্য প্রমাণপত্র না থাকায় সকল কার্যক্রম বন্ধ করে সীলগালা করেন ভ্রাম্যমান আদালত।


সরেজমিনে পরিদর্শনে দেখা গেছে সীলগালা করার পর একদিনের জন্যও ইটভাটার কার্যক্রম বন্ধ থাকেনি। ইটভাটার মালিক আনোয়ারুল হক বাদলের মোবাইল ফোন বন্ধ থাকায় ম্যানেজার মো. কছমউদ্দিনের সাথে কথা বললে তিনি জানান, “সীলগালা করার পর পরিবেশ অধিদপ্তর থেকে মোবাইলে ডিসি সাহেবকে আমাদের কার্যক্রম সম্পর্কে জানানো হয়। ডিসি সাহেব পূর্বধলার ইউএনও সাহেবকে বলে আমাদেরকে একটি মৌখিক অনুমতি দেন। চলতি বছরের কার্যক্রম শেষ করে ইটভাটা বন্ধ করে দিবো।”


উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম ও সহকারি কমিশনার (ভূমি) নাসরিন বেগম সেতু জানান, “সীলগালাকৃত ইটভাটাটি কিভাবে চলছে তা আমাদের জানা নেই। তবে এ বিষয়টি খতিয়ে দেখে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।”
এ বিষয়ে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট কাজি মো. আবদুর রহমান এর সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান, “সীলগালাকৃত ইটভাটা মেসার্স স্টার ব্রিকস কিভাবে চলছে বিষয়টি তিনি ইউএনও পূর্বধলার সাথে আলোচনা করে ব্যবস্থা গ্রহন করবেন।”

More from ব্যবসাMore posts in ব্যবসা »

Be Fir to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *