Press "Enter" to skip to content

এন জারিয়া ঝানজাইল উচ্চ বিদ্যালয়ের শতবর্ষী গাছ কাটা সিদ্বান্ত বাতিলের দাবীতে মানববন্ধন

নেত্রকোণা পূর্বধলার এন জারিয়া ঝানজাইল উচ্চ বিদ্যালয়ের শতবর্ষী গাছ কাটার সিদ্বান্ত বাতিলে মানববন্ধন করেছে স্কুলের সাবেক, বর্তমান শিক্ষার্থী ও স্থানীয়রা।
গতকাল শনিবার বেলা ১১টার দিকে স্কুল মাঠে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এ সময় বক্তারা অবিলম্বে পরিবেশ বিধ্বংসী গাছ কাটা সিদ্বান্ত বাতিলের জানান, তারা আরো বলেন এই সিদ্ধান্ত কার্যকর করা হয় তবে যেমন বিদ্যালয়ের বাহ্যিক সৌন্দর্য নষ্ট হবে তারই সাথে এই প্রবীণ দুই সদস্যের(গাছ) হাজারো স্বপ্নীল স্মৃতির অকাল সমাধি ঘটবে।  

উল্লেখ্য এন জারিয়া ঝানজাইল উচ্চ বিদ্যালয় একটি ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ। ১৯৪৬ সালে নির্মিত এই বিদ্যালয়টি আজ পর্যন্ত সনামধন্য ভাবে পরিচালিত হয়ে আসছে। এই বিদ্যালয়ের সুপ্রাচীন ইতিহাসের সাথে জড়িত এর প্রত্যেকটি স্থাপনা। যার মধ্যে অন্যতম বিদ্যালয়ের পূর্ব পাশের পুকুর পাড়ের বৃহৎ কড়ই গাছ ( Rain Tree) দুটি, যা বিদ্যালয়ের সুপ্রাচীন অবিভাবক। এই দুটি গাছ বিদ্যালয়ের প্রতিষ্ঠা লগ্ন থেকে হাজারো স্মৃতি বহন করে আজো ঠায় দাঁড়িয়ে আছে। তবে সম্প্রতি বিদ্যালয়ের পূর্ব পাশে বহুতল বিশিষ্ট একটি আশ্রয় কেন্দ্র নির্মাণের জন্য গাছ দুটি কেটে ফেলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

More from রাজনীতিMore posts in রাজনীতি »

Be Fir to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *