Press "Enter" to skip to content

মুজিববর্ষে পূর্বধলায় ফ্রি ভেটেরিনারি মেডিকেল ক্যাম্প

মুজিববর্ষ উপলক্ষে নেত্রকোণার পূর্বধলায় ‘স্মার্ট লাইভস্টক ভিলেজ’ কার্যক্রমের অংশ হিসেবে উপজেলা প্রাণি সম্পদ দপ্তরের উদ্যোগে ফ্রি ভেটেরিনারি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) উপজেলার ইলাশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মতিউর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মনোরঞ্জন ধর।

এসময় উপস্থিত ছিলেন, ভেটেরিনারি সার্জন ডাঃ নাজমুল হাসান, উপ সহকারি প্রাণি সম্পদ কর্মকর্তা (স¤প্রসারণ) গোপাল চন্দ্র সরকার, মোঃ শাহাব উদ্দিন ফকির, ভিএফএ মোঃ মাসুম মিয়া, এফএ,এআই সুমন মিয়া প্রমুখ। পরে বিনামূল্যে গবাদী পশুর স্বাস্থ্য পরীক্ষা, টিকা প্রদান ও কৃমিনাশক ট্যাবলেট বিতরণ করা হয়।

জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা বলেন, মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয়ের ‘মুজিববর্ষ’ বাস্তবায়নের কর্মপরিকল্পনা অনুযায়ি ‘স্মার্ট লাইভস্টক ভিলেজ’ বাস্তবায়নের প্রস্তুতি নেয়া হচ্ছে। বছরব্যাপি প্রাণি সম্পদ অধিদপ্তরের নিরবিচ্ছিন্ন সেবা প্রদান, প্রশিক্ষণ, পরামর্শ ও নিয়মিত তদারকি করা হবে।
উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা বলেন, সরকারের প্রাণি সম্পদ উৎপাদন, রক্ষণাবেক্ষণ ও স্বাস্থ্য সেবার মাধ্যমে দেশের আমিষ চাহিদা পূরণ করে দারিদ্র বিমোচন ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে উপজেলা প্রাণি সম্পদ অফিস কাজ করে যাচ্ছে। মুজিববর্ষে প্রাণি সম্পদের উন্নয়নে সকল ধরনের চিকিৎসা সেবা ও পরামর্শ প্রদানে ভেটেরিনারি মেডিকেল টিম প্রস্তুত রয়েছে।

More from গণমাধ্যমMore posts in গণমাধ্যম »
More from জাতীয়More posts in জাতীয় »
More from জীবনধারাMore posts in জীবনধারা »
More from প্রচ্ছদMore posts in প্রচ্ছদ »
More from প্রশাসনMore posts in প্রশাসন »
More from রাজনীতিMore posts in রাজনীতি »
More from শিক্ষাMore posts in শিক্ষা »
More from সকল সংবাদMore posts in সকল সংবাদ »
More from সারা বাংলাMore posts in সারা বাংলা »
More from সারাদেশMore posts in সারাদেশ »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission News Theme by Compete Themes.