Press "Enter" to skip to content

পূর্বধলায় করোনা নমুনা সংগ্রহে বুথ স্থাপন

নেত্রকোনার পূর্বধলায় করোনা পরিস্থিতি মোকাবেলায় সন্দেহভাজন ব্যাক্তিদের নমুনা সংগ্রহে বুথ স্থাপন করা হয়েছে। এতে করে সঠিকভাবে নমুনা সংগ্রহ, নমুনা সংগ্রহকারীসহ অন্যান্যদের করোনায় সংক্রামিত হওয়া থেকে রক্ষা পাওয়া যাবে বলে দাবী সংশ্লিষ্টদের।

আজ ২২ এপ্রিল (বুধবার) স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে স্থাপিত বুথটি থেকে নমুনা সংগ্রহ শুরু হয়। বুথটির সামনে কাঁচের কাউন্টার। সেখানে দুটো গ্লাভস লাগানো রয়েছে। সামনে একটি টেবিলে উপসর্গ থাকা ব্যক্তির বসার জন্য আরেকটি টেবিলে নমুনা সংগ্রহের উপকরন রাখা। বুথের ভিতর থেকে নমুনা সংগ্রহকারী গ্লাভসের ভিতরে হাত ঢুকিয়ে উপসর্গ থাকা ব্যক্তির নাক ও গলা থেকে উপকরন দিয়ে নমুনা সংগ্রহ করছেন। এর ফলে পিপিই এর অপচয় রোধ হবে। তেমনি নমুনা সংগ্রহকারীর সংখ্যা বাড়বে।

পূর্বধলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. আজহারুল ইসলাম ও ডা. ধ্রুব সাহা রায় দুইজন চিকিৎসকের করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। তাদেরকে স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনে রাখা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহমুদা আক্তার করোনার উপসর্গ বিদ্যমান এমন সন্দেহভাজন ব্যক্তিদের নমুনা সংগ্রহের উদ্যোগ নেন। তিনি তাৎক্ষণিক নেত্রকোনা সিভিল সার্জনের সাথে যোগাযোগ করে অতিরিক্ত কীট এনে নমুনা সংগ্রহের ব্যবস্থা করেন। এখন পর্যন্ত ৬০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

Be Fir to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *