Press "Enter" to skip to content

পূর্বধলা হোগলায় করোনা উপর্সগ নিয়ে একজনের মৃত্যু

পূর্বধলা উপজেলায় আজ রবিবার সকালে করোনাভাইরাসের উপর্সগ নিয়ে নূরুন্নাহার (৪৫) নামের এক নারী মারা গেছেন। সে উপজেলার হোগলা ইউনিয়নের কালিহর জোয়ার্দার পাড়া গ্রামের রকিব মিয়ার স্ত্রী। তিনি গত দুই দিন ধরে জ্বর, পাতলা পায়খানা ও শ্বাসকষ্টে ভুগছিলেন। নারীর মৃত্যুর খবরে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

স্থানীয় চিকিৎসক মো. আবুল হাশিম জানান, গতকাল শনিবার ওই নারীর শরীরে ১০৪ ডিগ্রি তাপমাত্রার জ্বর, শ্বাসকষ্ট, পাতলা পায়খানা, উচ্চরক্তচাপ ও বমির সঙ্গে রক্ত ছিল। এলাকাবাসী সূত্রে জানা গেছে, ওই নারীর বাড়িতে বিদেশফেরত কিংবা ঢাকা থেকেও কেউ আসেননি।

হোগলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম আকন্দ খোকন বলেন, মারা যাওয়া নারীর পরিবারের লোকজনের সঙ্গে কথা বলে উপসর্গগুলো করোনার লক্ষণ মনে হওয়ায় উপজেলা ও স্বাস্থ্য বিভাগকে জানানো হয়। এ নিয়ে এলাকায় যাতে কোনো অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি না হয় সে দিকে লক্ষ রাখা হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহমুদা আক্তার জানান, প্রাথমিক তথ্যের ভিত্তিতে রোগী ও তার সংস্পর্শে আসা কয়েকজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। আজকের মধ্যেই ফলাফল পাওয়া যেতে পারে বলে তিনি জানান।

পূর্বধলা থানার ওসি তাওহীদুর রহমান বলেন, ঘটনাস্থলে পুলিশের একটি টিম পাঠানো হয়েছে। মারা যাওয়া নারীর আশপাশের  ৫০টি বাড়ি ও চিকিৎসা প্রদানকারী পল্লী চিকিৎসকের বাড়ি লকডাউন করা হয়েছে(নমুনার রিপোর্ট না পাওয়া পর্যন্ত)।

উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলসুম বলেন, নমুনার পরীক্ষার রিপোর্ট না পাওয়া পর্যন্ত পরিস্থিতি পর্যবেক্ষণ করতে সকলের প্রতি আহ্বান জানানো হয়েছে। এতে অহেতুক বিভ্রান্তি ও ভীতিকর পরিস্থিতির সৃষ্টি না করারও অনুরোধ জানান।

Be Fir to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *